কালীগঞ্জে ঝড়ে ক্ষতিগ্রস্তরা পেল ঢেউটিন-নগদ টাকা, খোঁজ নিলেন মন্ত্রী

ঈদের দিন সকালে সংঘটিত ঝড়ে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চলবলা ইউনিয়নে ক্ষতিগ্রস্ত ২৫৯ পরিবারের মধ্যে ৫০টি পরিবারকে সহায়তা দেয়া হয়েছে। সরকারি সহায়তা হিসেবে ২ বান্ডিল ঢেউটিন এবং ৬ হাজার টাকার চেক বিতরণ করা হয়। এসময় মুঠোফোনে ক্ষতিগ্রস্তদের খোঁজখবর নেন সমাজকল্যাণ মন্ত্রী।

শনিবার, ৬জুন বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার নব নির্মিত অডিটোরিয়ামে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে এসব ঢেউটিন ও চেক বিতরণ করা হয়।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহব্বুরজামান আহমেদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রবিউল হাসান ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের হাতে আনুষ্ঠানিকভাবে সরকারি সহায়তার এসব ঢেউটিন ও নগদ টাকার চেক তুলে দেন। এ সময় চলবলা ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান মিজু উপস্থিত ছিলেন।

বিতরণের আগে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ মুঠোফোনে ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলেন। তিনি বলেন, ঝড়ে ২৫৯ জনের বাড়ির ক্ষতি হয়েছে। এর মধ্যে ৫০জন অপেক্ষাকৃত বেশি ক্ষতিগ্রস্থদের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় পক্ষ থেকে সরকারি সহায়তা করা হলো।

সরকার অসহায় পরিবারের পাশে সব সময়ে থেকে কাজ করে যাচ্ছে জানিয়ে তিনি বলেন, বাকিদেরও পর্যায়ক্রমে সরকারি সহায়তা দেয়া হবে। ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) ফেরদৌস আলম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর হোসেন ও তুষভান্ডা ইউনিয়নের চেয়ারম্যান নুর ইসলাম আহমেদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রসংগত, ঈদের দিন সকালে চলবলা ইউনিয়নের কয়েকটি গ্রামের ওপর দিয়ে আকস্মিক ঝড় বয়ে যায়। এতে একটি শিক্ষাপ্রতিষ্ঠানসহ ঘরবাড়ির ব্যাপক ক্ষতি হয়। জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ক্ষতিগ্রস্ত এলাকায় ছুটে যান। ঘটনাটি স্থানীয় সাংসদ ও সমাজকল্যাণ মন্ত্রী নুরুজামান আহমেদকে অবহিত করা হয়।

এ  প্রেক্ষিতে তাদের পরামর্শ অনুযায়ী প্রাথমিকভাবে ৫০টি ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারি সহায়তা হিসেবে ঢেউটিন ও চেক বিতরণ দেওয়া হলো বলে সংশ্লিস্ট একটি সুত্র জানিয়েছে।

এনএ/রাতদিন