কুড়িগ্রামে বুধবার করোনায় আক্রান্ত ১৬

কুড়িগ্রামে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। প্রতিদিন নমুনা পরীক্ষায় পজিটিভ রিপোর্ট আসছে। আজ বুধবার, ১৫ জুলাই বিকেলে ২৫ জনের নমুনা পরীক্ষার ফলাফলে দেখা যায় ১৬ জনের পজিটিভ। রংপুর মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজী বিভাগে স্হাপিত আরটি-পিসিআর ল্যাবরেটরি থেকে এই ২৫ জনের নমুনা পরীক্ষার ফলাফল আসে। এরমধ্যে সদর উপজেলার ৫ জন, ভূরুঙ্গামারীর ৫ জন এবং নাগেশ্বরীর ৬ জন।

এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩০২ জন। এদের মধ্যে ৫ জনের মৃত্যু ঘটেছে। আর সুস্থ হয়েছেন ১৩৮ জন।

জেলা শহরসহ সদর উপজেলায় আক্রান্তে সংখ্যা সবচেয়ে বেশি। সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নজরুল ইসলাম জানান, এই উপজেলায় এ পর্যন্ত ১০০ জনের নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ এসেছে। এদের মধ্যে ২ জনের মৃত্যু ঘটেছে। আর সুস্থ হয়েছেন ৫৪ জন। এছাড়া আক্রান্ত ৪৪ জনের মধ্যে ৪ জন জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে এবং ৪০ জন হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছেন।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান জানান, জেলার ৯ উপজেলায় এ পর্যন্ত আক্রান্ত ৩০২ জনের মধ্যে ৫ জন মৃত্যুবরণ করেছেন। সুস্থ হয়েছেন ১৩৮ জন। আর আক্রান্ত ১৫৯ জনের মধ্যে ৪ জন জেলা সদরের জেনারেল হাসপাতালে এবং ৪ জন রৌমারী উপজেলা হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে এবং অবশিষ্টরা বাড়িতে হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছেন।

এবি/রাতদিন