খুশির আবহে রংপুরে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত

কেন্দ্রীয় কালেক্টরেট ঈদগাহ্ ময়দানে রংপুরের ঈদুল আজহার প্রধান নামাজের জামাত অনুষ্ঠিত হয়েছে। কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে এই মাঠে নামাজ আদায় করেন মুসল্লিরা।

সোমবার, ১২ আগস্ট সকাল সাড়ে আটটায় রংপুর কেন্দ্রীয় কালেক্টরেট ঈদগাহ্ ময়দানে এই জামাত অনুষ্ঠিত হয়।

নামাজ শুরুর আগে খটখটিয়া মাদরাসার অধ্যক্ষ মুফতি কাওছার আহম্মেদ নামাজ ও কোরবানির তাৎপর্য তুলে ধরে আলোচনা করেন। এরপর রংপুরের মানুষের প্রতি ঈদ শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন, রংপুর বিভাগীয় কমিশনার একেএম তরিকুল ইসলাম, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ও জেলা প্রশাসক আসিব আহসান।

রংপুর মহানগরীসহ দূর-দূরান্ত থেকে আসা বিভিন্ন শ্রেণী পেশার প্রায় ২৫ হাজার মানুষ এই নামাজে অংশ নেন। নামাজ শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ শান্তি সমৃদ্ধি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

নামাজ শেষে সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। ছবি: রাতদিন.নিউজ

এদিকে বরাবরের মতো এবারও রংপুর অঞ্চলের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে গঙ্গাচড়ার ঐতিহ্যবাহি তালুক হাবু ভুবন শাহী ঈদগাহ্ ময়দানে। এতে জাতীয় সংসদের বিরোধী দলীয় চীফ হুইপ ও জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গাসহ বিভিন্ন শ্রেণী পেশার প্রায় এক লক্ষাধিক মানুষ নামাজ আদায় করেন।

এদিন রংপুর সিটি করপোরেশনের ৩৩টি ওয়ার্ডের ৭৫টি ঈদগাহ্ সহ বিভিন্ন এলাকার মসজিদ ও মাদরাসায় ঈদের জামাতে অংশ নিয়ে নামাজ আদায় করেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

জেএম/রাতদিন