চাঞ্চল্যকর আসমা হত্যা: প্রধান আসামী গ্রেফতার

পঞ্চগড়ের মাদরাসাছাত্রী আসমা আক্তারকে ধর্ষণের পর হত্যা মামলার প্রধান আসামি মারুফ হাসান বাঁধনকে আটকের দাবি করেছে পঞ্চগড় থানা পুলিশ। ঢাকার কমলাপুর রেলস্টেশনে ঘটা ওই ঘটনায় প্রেমিক বাধনকে আসামী করে দায়ের করা মামলার প্রেক্ষিতে পুলিশ তাকে আটক করে।

বৃহস্পতিবার, ২২ আগস্ট রাতে তাকে আটকের পর শুক্রবার দুপুরে রেল পুলিশের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে পঞ্চগড় থানা পুলিশ।

তবে বাঁধনকে কোথা থেকে আটক করা হয়েছে সে বিষয়ে কিছু বলতে রাজি হয়নি পুলিশ। পঞ্চগড় সদর থানা পুলিশের ওসি আবু আক্কাস আহমদ বলেন, বৃহস্পতিবার রাতে অভিযুক্ত মারুফ হাসান বাঁধনকে আটক করা হয়েছে। তাকে সংশ্লিষ্ট এলাকার রেল পুলিশের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

উল্লেখ্য, গত রোববার বাড়ি থেকে একটি কাপড়ের ব্যাগ নিয়ে বেরিয়ে যান আসমা। সোমবার সকালে কমলাপুর রেল স্টেশনে ময়মনসিংহ-ঢাকার বলাকা কমিউটার ট্রেনের একটি পরিত্যাক্ত বগি থেকে গলায় ওড়না পেঁচানো মরদেহ উদ্ধার করে রেল পুলিশ।

পরে সুরতহাল ও ময়নাতদন্তে তাকে ধর্ষণ এবং শ্বাসরোধ করে হত্যার আলামত পাওয়া যায়। এ ঘটনায় নিহতের চাচা মো. রাজু বাদী হয়ে আসমার কথিত প্রেমিক বাঁধনকে প্রধান আসামি করে রেলওয়ে থানায় একটি হত্যা মামলা করেন।