চিলাহাটি-শিলিগুড়ি হয়ে চীন পর্যন্ত যাবে ট্রেন: রেলমন্ত্রী

‘নীলফামারির ডোমার উপজেলার চিলাহাটি দিয়ে ভারতের  জলপাইগুড়ি শিলিগুড়ি হয়ে চীন পর্যন্ত রেল ব্যবস্থার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।’ রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এমনটাই বললেন।

বৃহস্পতিবার, ৩০ জানুয়ারি দুপুরে পঞ্চগড়ের বোদা উপজেলার ময়দানদিঘী এলাকায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জন্য নির্মিত ‘উথনাউ’ কমপ্লেক্সের উদ্বোধনের সময় এসব কথা বলেন তিনি।

এর সাথে যোগ করে ‘এতে করে দেশের উপযোগী উন্নয়ন ঘটবে’ বলেও মন্তব্য করেন তিনি।

এ সময় রেলমন্ত্রী নৃ-গোষ্ঠীর স্কুল এবং কলেজ শিক্ষার্থীদের মধ্যে ১০০ জন ১ লাখ ৯০ হাজার টাকার শিক্ষা উপকরণসহ ১২০ জনকে ২ লাখ টাকার শিক্ষা বৃত্তির চেক বিতরণ করেন। পরে বোদা উপজেলা স্বাস্থা কমপ্লেক্সে একটি অ্যাম্বুলেন্স হস্তান্তর করেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে গৃহীত ‘বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা’ (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত) শীর্ষক কর্মসূচির আওতায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর দক্ষতা উন্নয়ন ও আয়বর্ধক কার্যক্রম পরিচালনার জন্য মাল্টিপারপাস ফাউন্ডেশনসহ চারতলা বিশিষ্ট পাকা ভবন প্রথম তলা ‘উথনাউ’ কমপ্লেক্স নির্মাণ করা হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, জেলা প্রসাশক সাবিনা ইয়াসমিন। আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোদা উপজেলা পৌর মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি,পুলিশ সুপার পঞ্চগড় মোহাম্মদ ইউসুফ আলী, বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহমুদ হাসান ও মায়দান দীঘি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল জব্বারসহ অন্যান্যরা