চীন ফেরত তাজবিদ জ্বর-শ্বাসকষ্ট নিয়ে রংপুর মেডিকেলে, করোনা আতংকে রোগীরা

তাজবিদ হোসেন নামে চীন ফেরত এক বাংলাদেশি জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি নিশ্চিত না হলেও আতংকগ্রস্থ হয়ে পড়েছেন হাসপাতালের রোগীরা।

শনিবার, ৮ ফেব্রুয়ারি সকালে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে রমেক হাসপাতালে ভর্তি হন তিনি।

নীলফামারীর ডোমার উপজেলার জোড়াবাড়ি ইউনিয়নের মির্জাগঞ্জের আলতাব হোসেনের ছেলে তাজবিদ। চীনের একটি বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছিলেন তিনি।

চীনে করনা ভাইরাস ছড়িয় পড়ার পর গত ২৯ জানুয়ারী শাহজালাল বিমানবন্দর দিয়ে বাংলাদেশে আসেন তিনি। কিন্তু সেখানকার মেডিকেল পরীক্ষায় তার দেহে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া না গেলেও নীলফামারীর সিভিল সার্জনের তত্বাবধানে তার বাড়িতে রাখা হয়।

পরে শনিবার সকালে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। চীন ফেরত তাজবিদ হাসপাতালে ভর্তি হওয়ার খবর ছড়িয়ে পড়লে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, সন্দেহভাজন রোগিকে বিশেষ ব্যবস্থায় একটি আইসুলেশন ওয়ার্ডে রাখা হয়েছে।  চিকিৎসক ও নার্স ছাড়া কাউকেই সেখানে যেতে দেয়া হচ্ছে না।

রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের অধ্যক্ষ ডা. নুরুন্নবী লাইজু জানান, আবিদ হোসেন নামে চীন ফেরত এক ব্যক্তি জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তাকে আইসোলেশন বিভাগে ভর্তি করা হয়েছে।

তিনি আরো জানান, তিনি করোনাভাইরাসে আক্রান্ত কিনা চিকিৎসকরা এখনো নিশ্চিত নন। অযথা আতংকিত না হবার পরামর্শ দেন তিনি।

মেডিকেলে পরীক্ষা নিরীক্ষার কোন ব্যবস্থা না থাকায় বিষয়টি আইডিসিআরকে জানানো হয়েছে বলে রাতদিননিউজকে জানান রংপুর মেডিকেলের অতিরিক্ত পরিচালক ডা. মোকাদ্দেম হোসেন।

জেএম/রাতদিন