জাতির পিতার লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি : প্রধানমন্ত্রী

শেখ হাসিনা বলেন, ‘যারা আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেছিলেন, তাদের শ্রদ্ধা করি। আওয়ামী লীগ জন্মলগ্ন থেকে মানুষের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এই দল ক্ষমতার আলিঙ্গন থেকে প্রতিষ্ঠিত কোনও দল নয়, জনগণের ভেতর থেকে প্রতিষ্ঠিত দল।’

২০০৯-২০১৯ থেকে এই এক দশকে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। আজ উন্নয়নশীল দেশ হিসেবে আমরা উন্নীত হয়েছি। জাতির পিতার লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার, ২০ ডিসেম্বর বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন শেখ হাসিনা।

‘অর্থনৈতিক স্বাধীনতা না হলে রাজনৈতিক স্বাধীনতা ব্যর্থ হয়ে যায়’ ১৯৭২ সালের আওয়ামী লীগের কাউন্সিলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এই কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, স্বাধীনতার পর থেকেই আমরা সেই লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছি। ক্ষমতায় গেলে কিভাবে দেশের উন্নয়ন করব সেই চেষ্টা করেছি এবং দেশের তৃর্ণমূল পর্যায়েও আমরা এই উন্নয়ন পৌঁছে দিয়েছি।’

সম্মেলন শেষে শেখ হাসিনা কাউন্সিল আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, কাউন্সিল অধিবেশন আয়োজন করতে অনেক কষ্ট করেছেন যারা তাদেরকে আন্তরিকভাবে অভিনন্দন জানাচ্ছি।

আগামীকাল শনিবার,২১ ডিসেম্বর  সকাল সাড়ে ১০টায় ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন কাউন্সিল অনুষ্ঠিত হবে জানিয়ে শেখ হাসিনা বলেন,  সেখানে কেবল মাত্র কাউন্সিলররাই উপস্থিত থাকবেন।

উপস্থিত সকল অতিথি ও কূটনৈতিকদের ধন্যবাদ জানিয়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তার বক্তব্য শেষ করেন।

শুক্রবার বেলা ৩টা ৫ মিনিটে তিনি বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে আওয়ামী লীগের সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এর আগে তিনি জাতীয় পতাকা উত্তোলন করেন। এ সময় সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশিত হয়।

সম্মেলনের উদ্বোধনী অধিবেশন সঞ্চালনা করেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। দুইদিন ব্যাপী এবারের জাতীয় সম্মেলনের স্লোগান—‘শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে গড়তে সোনার দেশ, এগিয়ে চলেছি দুর্বার, আমরাই তো বাংলাদেশ’।

সম্মেলন মঞ্চে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সব সদস্য।

এনএ/রাতদিন