ডিপজল-নিশাত মুখোমুখি সংঘর্ষ, ঠাকুরগাঁয়ে নিহত ৮

দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ঠাকুরগাঁওয়ে চালকসহ নিহত হয়েছেন ৮ জন। আহত হয়েছেন কমপক্ষে ২৪ জন। এর ফলে ঠাকুরগাঁও-ঢাকা মহাসড়কে ৩ ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে।

শুক্রবার, ২ আগস্ট সকাল ৮টায় মহাসড়কের বড় খোঁচাবাড়ি বলাকা উদ্যান এলাকায় এ ঘটনা ঘটে। ঢাকা থেকে ছেড়ে আসা ডিপজল পরিবহন ও বিপরীত দিক থেকে আসা নিশাত পরিবহনের মুখোমুখি সংঘর্ষে হতাহতের এই ঘটনা।

দুর্ঘটনার পর আহতদের রংপুর মেডিকেল কলেজ ও ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে ফায়ার সার্ভিস ও থানা পুলিশ সড়কে যান চলাচল স্বাভাবিক করে।

পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের ঠাকুরগাঁও-ঢাকা মহাসড়কের খোঁচাবাড়ি এলাকায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে পাঁচজন নিহত হন। আহতদের উদ্ধার করে ঠাকুরগাঁও সদর হাসপাতালে পাঠানোর পর সেখানে আরো দুজন মারা যান। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে আরও একজন মারা যান।

সদর থানা পুলিশের ওসি আশিকুর রহমান জানান, ‘নিহতদের মধ্যে পাঁচজন নারী ও তিনজন পুরুষ। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা বাস দুটি উদ্ধার করেছে।’

জেলা প্রশাসক কেএম কামরুজ্জামান সেলিম, সিভিল সার্জন আনোয়ারুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা হাসপাতালে আহতদেরকে দেখতে যান।

এ সময় জেলা প্রশাসকের পক্ষ থেকে নিহতদের পরিবারপ্রতি ১০ হাজার টাকা করে সহায়তার ঘোষণা দেয়া হয় ।

এনএইচ/ রাতদিন