‘তরুণদের চাকরি খুঁজতে হবে না, তারা চাকরি দিতে পারবে’

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশের তরুণদের আর চাকরি খুঁজতে হবে না, বরং চাকরি দিতে পারবে।

মঙ্গলবার, ১৮ জুন রাজধানীতে ‘উইমেন ই-কমার্স নিশ্চিত করতে পারে সারা দেশের নারীর আর্থিক অংশগ্রহণ ও ক্ষমতায়ন’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন বলে কালের কন্ঠ অনলাইনের খবরে বলা হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তথ্যপ্রযুক্তি বিভাগ দেশে উদ্ভাবনী সংস্কৃতি গড়ে তুলতে স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড কোম্পানি গঠন, ইনোভেশন ডিজাইন অ্যান্ড এন্টারপ্রেনারশিপ একাডেমি প্রতিষ্ঠাসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

পলক বলেন, আইডিয়া প্রকল্পের মাধ্যমে স্টার্টআপ প্রতিষ্ঠানগুলোকে আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে। নারী পুরুষের সমান সুযোগ সৃষ্টি করতে লার্নিং আর্নিং প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে নারী উদ্যোক্তা তৈরি করা হচ্ছে।

ডিজিটাল বৈষম্য দূর করতে দেশের প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত নিরবচ্ছিন্ন ইন্টারনেট সেবা প্রদানে প্রকল্প বাস্তবায়িত হচ্ছে এ কথা উল্লেখ করে তিনি বলেন, পুরুষের পাশাপাশি নারী উদ্যোক্তা তৈরি করতে সরকারসহ বেসরকারি বিভিন্ন সংগঠনকে এগিয়ে আসতে হবে। তবেই দেশ আরো এগিয়ে যাবে।

উল্লেখ্য, সরকার বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন এবং উদ্যোক্তাদের সহায়তার জন্য ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে ১০০ কোটি টাকা বরাদ্দ রেখেছে।

এইচএ/রাতদিন