দিনাজপুরে হাট-বাজার বন্ধ, ঘরে থাকতে গণবিজ্ঞপ্তি জারি

দিনাজপুর জেলার বোচাগঞ্জ উপজেলায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে দোকানপাট বন্ধ ঘোষণা করেছে উপজেলা প্রশাাসন। একই সাথে সাপ্তাহিক হাট বাজারও বন্ধ করে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার, ২৬ মার্চ সেতাবগঞ্জ পেীর শহরে ঘুরে দেখা যায় দোকানপাট বন্ধ রয়েছে। শুধু ঔষধের দোকান হোটেল, কাচাঁবাজার, মুদিখানা খোলা রয়েছে।

দিনাজপুর জেলা প্রশাসনের নির্দেশনায় উপজেলায় মাইকিং ও গণবিজ্ঞপ্তির মাধ্যমে এই নির্দেশ জারি করেছে উপজেলা প্রশাসন।

দেশে করোনা ভাইরাসের বিস্তৃতি মোকাবেলায় সরকার ইতোমধ্যে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষনা করেছে। এর প্রেক্ষিতে দিনাজপুর জেলা প্রশাসক জনসাধরণকে ২৬ মার্চ সকাল ৬ টা থেকে অতিজরুরি যেমন- খাদ্য ও ঔষধ ক্রয়, চিকিৎসা ছাড়া কোন ভাবেই বাড়ী থেকে না বের হতে গণবিজ্ঞপ্তি জারি করেছে।

বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ফখরুল হাসান জানান ,করোনা মহামারী মোকাবেলায় সংক্রমণ ঠেকাতে উপজেলার সকল দোকানপাট বন্ধ করে দেওয়া হয়েছে। হোটেল রেস্তোরায় বসে খাবার খাওয়া যাবে না। তবে খাবার প্যাকেট করে বাড়িতে নিয়ে যাওয়া যাবে। টি স্টল বন্ধ থাকবে। এমনকি এসব স্থানে টিভি রাখা যাবে না। সাপ্তাহিক হাট ও সোমবার সেতাবগঞ্জ পশুর হাটগুলো বন্ধ থাকবে। তবে জনসমাগম পরিহার করে ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য ক্রয় বিক্রয় করা যাবে। নির্দেশনা না মানলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেএম/রাতদিন