পাগলাপীর-পীরগঞ্জ-কাউনিয়া রুটে বিআরটিসির সিটি সার্ভিস চালু

রংপুর নগরীতে চালু হলো সিটি সার্ভিসের বাস। সোমবার, ২০ মে দুপুরে বিআরটিসি’র দুটি ডাবল ডেকার বাস চালুর মধ্য দিয়ে এ সার্ভিস শুরু করা হয়েছে।

নগরীর সিও বাজারে আনুষ্ঠানিকভাবে এ সার্ভিসের উদ্বোধন করেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তাফা ।

ছবি : রাতদিন.নিউজ

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (ট্রাফিক) ফরহাদ ইমরুল কায়েস, টিআই দেলোয়ার হোসেন, বিআরটিসি রংপুর ডিপোর ম্যানেজার মেহেদী হাসান, মোটরশ্রমিক ইউনিয়নের সিও বাজার শাখার সভাপতি আব্দুস সামাদ খান ও সেক্রেটারি শমসের আলী।

বিআরটিসি’র রংপুর ডিপো সূত্রে জানা গেছে, ডাবল ডেকার বাস দুটি নগরীর পাগলাপীর থেকে দুটি পৃথক রুটে নিয়মিত চলাচল করবে।

এ সম্পর্কিত আরও খবর...
style="display:block; text-align:center;" data-ad-layout="in-article" data-ad-format="fluid" data-ad-client="ca-pub-3929264565086846" data-ad-slot="3647344972">

এর একটি পাগলাপীর থেকে পীরগঞ্জ উপজেলা সদর পর্যন্ত যাবে। এটি হাজির হাট, সিওবাজার, মেডিকেল মোড়, শাপলা চত্বর, লালবাগ, কারমাইকেল কলেজ, পার্কের মোড়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, মডার্ন মোড় এবং পায়রাবন্দের নির্দিষ্ট বাসস্ট্যান্ডে থেকে যাত্রী ওঠাবে।

অপর ডাবল ডেকার বাসটি পাগলাপীর থেকে কাউনিয়ার তিস্তাসেতু পর্যন্ত চলাচল করবে। এটিতে সাতমাথা, তাজহাট, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পার্কের মোড়, কারমাইকেল কলেজ, লালবাগ, শাপলা চত্বর, মেডিকেল মোড়, সিও বাজার এবং হাজীরহাটের  যাত্রীরা এই বাসে চলাচল করতে পারবেন।

সূত্র জানায়, বাসদুটির প্রত্যেকটির দ্বিতীয় তলায় ৪৩ জন ও নিচতলায় ৩২ জন যাত্রী বসতে পারবেন। বাসে প্রতিবন্ধী এবং মুক্তিযোদ্ধাদের জন্য আসন সংরক্ষিত থাকবে। থাকছে সিসি ক্যামেরাসহ আধুনিক সুযোগ সুবিধা ।

অল্প সময়ের মধ্যে আরও দুটি একতলা বাস নগরীতে নামবে বলে জানা গেছে।

এইচএ/রাতদিন