পাটগ্রামে গানে গানে করোনা সচেতনতা, ব্র্যাকের ব্যতিক্রমী উদ্যোগ

প্রশাসনের পাশাপাশি বেসরকারী এনজিও ব্র্যাক গানের মাধ্যমে করোনাভাইরাস সচেতনতা সৃষ্টির এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায়। ভ্যানগাড়িতে ব্যানার লাগিয়ে, মাইকে গানের মাধ্যমে চালাচ্ছে করোনা সচেতনতার প্রচারনা। বিলি করছে লিফলেট।

শনিবার, ২৮ মার্চ বেসরকারী এনজিও ব্র্যাক এই করোনাভাইরাস সচেতনতা প্রচারণা শুরু করে । এটি আগামী সোমবার পর্যন্ত অব্যাহত থাকবে।

এর আগে গত সোমবার (২৩ মার্চ) সকাল ১০ টায় এনজিওটির উদ্যোগে লিফলেট বিতরণ করা হয়। ওই কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মশিউর রহমান।

ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অরুপ পাল, পাটগ্রাম ব্র্যাকের এরিয়া ম্যানেজার মো. আমিনুল ইসলাম , পাটগ্রাম থানার এস আই মো. আশরাফুল আলম, পাটগ্রাম ব্র্যাক প্রগতি শাখার ম্যানেজার মো. শফিকুল ইসলাম, শাখা ব্যবস্থাপক মো. শামসুজ্জোহা, উপজেলা ব্যবস্থাপক (হিসাব) পরিমল চন্দ্র রায় প্রমূখ । এর পর উপজেলার বাউরা, বুড়িমারী, কাউয়ামারী, ললিতারহাট, কোটতলী, ব্র্যাক স্বাস্থ্য শাখা কর্তৃক ব্র্যাকের সুবিধাভোগীদের মাঝেও লিফলেট বিতরণ করা হয়।

করোনাভাইরাস সচেতনতায় ব্র্যাকের এই ব্যতিক্রমী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকাবসী। এদের একজন বাউরা ইউনিয়নের বাসিন্দা মো. রায়ান বাবু। তিনি জানালেন, মাইকে গান ও প্রচারণা শুনে আমরা করোনাভাইরাস সচেতনতা সম্পর্কে অনেক কিছু জেনেছি।

এ বিষয়ে বাউরা ব্রাকের শাখা ব্যবস্থাপক ( দাবি) মো. মোস্তফা কামাল বলেন ,‘ আগামী সোমবার পর্যন্ত করোনাভাইরাস সচেতনতায় মাইকিং ও সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণ অব্যাহত থাকবে।’

জেএম/রাতদিন