পার্বতীপুরে রেলওয়ের বিপুল জমি দখলদারমুক্ত হলো

১ জনের জেল, সাড়ে ১৩ লাখ টাকা জরিমানা

দিনাজপুরের পার্বতীপুরে অবৈধভাবে দখলকৃত রেলওয়ের জমি উদ্ধারে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় জরিমানা আদায়সহ অবৈধ স্থাপনা উচ্ছেদ ও কারাদন্ড দেয়া হয়।

সোমবার, ২৫ জানুয়ারি সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পার্বতীপুর রেলওয়ে এলাকার বিভিন্ন স্হান ও ভবানীপুর রেলওয়ে স্টেশন এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন রেলওয়ের পাকশী বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ নুরুজ্জামান। সাথে ছিলেন পার্বতীপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রীতম সাহা এবং রেলওয়ের কর্মকর্তা-কর্মচারী সহ রেলওয়ে পুলিশ, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যবৃন্দ।

অভিযানকালে সাড়ে তের লক্ষ টাকা জরিমানা আদায়, নারী পুলিশ সদস্যের সাথে অসদাচারণের দায়ে ১ জনের ১ বছর জেল, ৬ টি পুকুরের অবৈধ ভরাট বন্ধ, শতাধিক বাণিজ্যক প্রতিষ্ঠানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, ৩ শতাধিক প্লটের বকেয়া রাজস্ব আদায়ের অংগীকার ও ৪ টি কোয়ার্টার অবৈধ দখল মুক্ত করা হয়।

রেলওয়ের পাকশী বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ নুরুজ্জামান অভিযানে অংশগ্রহনকারী জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, এসিল্যান্ড(পার্বতীপুর), এইএন, পার্বতীপুর, থানা পুলিশ, জি-আরপি, আরএনবি ও এস্টেট বিভাগের সকল সহকর্মীকে আন্তরিক ধন্যবাদ জাননান।

তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে রাস্ট্রের আইন মেনে ব্যবসা পরিচালনার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানান। রেলওয়ের সম্পদকে পৈত্রিক সম্পদের মতো বেচা-কেনা-ভরাট থেকে বিরত থাকার অনুরোধ জানান।

জেএম/রাতদিন