বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙেছে দুই মাদ্রাসাছাত্র, সিসিটিভি ফুটেজ দেখে আটক

কুষ্টিয়া সদরের পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় দুই মাদ্রাসাছাত্রকে আটক করা হয়েছে। সিসিটিভির ফুটেজ দেখে তাদের চিহ্নিত করা হয়।

শনিবার, ৫ ডিসেম্বর গভীর রাতে কুষ্টিয়ার যুগিয়া এলাকার একটি মাদ্রাসা থেকে তাদের আটক করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় পাওয়া যায়নি। আজ ৬ ডিসেম্বর, রবিবার দুপুরে সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানাবেন জেলা পুলিশ সুপার এসএম তানভির আরাফাত।

তাদের আটক করার বিষয়টি তিনি নিশ্চিত না করলেও জানিয়েছেন, সিসিটিভির ফুটেজ দেখে এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করা হয়েছে। অল্প সময়ের মধ্যে ভালো খবর দেয়া যাবে।

তবে সংশ্লিষ্ট বেশ কয়েকটি সূত্র জানায়, ইতোমধ্যে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের সঙ্গে জড়িত দুই মাদ্রাসাছাত্রকে আটক করেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

উল্লেখ্য, কুষ্টিয়ার সদরে পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্যটি গত ৪ ডিসেম্বর, শুক্রবার গভীর রাতে ভাঙচুর করে দুর্বৃত্তরা। ভাস্কর্যটির ডান হাত, মুখমণ্ডল ও বাঁ হাতের অংশবিশেষ ভাঙা হয়। কুষ্টিয়া পৌরসভার উদ্যোগে বঙ্গবন্ধুর ওই ভাস্কর্যটি নির্মাণ করা হচ্ছে।

পরে সিসিটিভির ফুটেজে দেখা যায়, শুক্রবার রাত ২টা ১৬ মিনিটে জুব্বা ও টুপি পরিহিত দুই যুবক মই বেয়ে নির্মাণাধীন ভাস্কর্যের ওপর উঠে যান। হাতুড়িজাতীয় শক্ত কিছু দিয়ে তাদের ভাস্কর্যটি ভাঙচুর করতে দেখা যায়। কিছুক্ষণ ভাঙচুর করার পর মই বেয়ে নিচে নেমে নির্বিঘ্নে ওই দুই যুবককে চলে যেতে দেখা যায়।

জেএম/রাতদিন