বজ্রপাতে প্রাণ গেল চার জনের

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী ও রানীশংকৈল উপজেলায় বজ্রপাতে চারজনের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও ১০ জন। আহতদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি আটজনকে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার, ২৩ জুলাই বিকেলে বালিয়াডাঙ্গী উপজেলার বড়পলাশবাড়ি ইউনিয়ন ও রাণীশংকৈল উপজেলায় এ বজ্রপাতের ঘটনা ঘটে।

নিহতরা হলেন, বালিয়াডাঙ্গী উপজেলার বড়পলাশবাড়ি ইউনিয়নের দালালবস্তি গ্রামের আব্দুল জব্বার (৪৫), রাণীশংকৈল উপজেলার আলসেয়া গ্রামের মনছুর আলীর ছেলে আবু সাঈদ (১৩), একই গ্রামের রবিউল ইসলাম (২৮) ও জগদল গ্রামের মৃত বাচা মোহাম্মদের ছেলে নুরুল ইসলাম (৪৩) ।

বালিয়াডাঙ্গী থানা পুলিশের ওসি মোসাব্বেরুল হক বলেন, বিকেলে বড়পলাশবাড়ি ইউনিয়নের সরকারবস্তি গ্রামের ভাঙ্গারু নামে এক ব্যক্তির আম বাগানে পাহারার কাজে নিয়োজিত ছিলেন রবিউল ইসলাম ও নুরুল ইসলাম। এ সময় বজ্রপাতে রবিউল ঘটনাস্থলে মারা যান। পরে নুরুল ইসলামকে হাসপাতালে নেয়ার সময় মারা যান। একই সময় বালিয়াডাঙ্গী উপজেলার দালালবস্তি গ্রামে মাঠে কাজ করার সময় আব্দুল জব্বার বজ্রপাতে ঝলসে গিয়ে মারা যান।

অপরদিকে রাণীশংকৈল থানা পুলিশের ওসি আব্দুল মান্নান বলেন, বিকেলে প্রতিবেশী আব্দুল খালেকের সঙ্গে মাঠে হাঁস আনতে যান আবু সাঈদ। বজ্রপাতে সেখানেই তার মৃত্যু হয়। তবে প্রতিবেশীর কোনো ক্ষতি হয়নি। সূত্র : জাগোনিউজ