বাংলাদেশে খেলতে আসার জন্য ২৮ কোটি টাকা দাবি করেছে ম্যানচেস্টার

বাংলাদেশে খেলতে আসার সম্ভাবনা যাচাই করতে ঢাকায় এসেছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের চার প্রতিনিধি। তারা বাংলাদেশে খেলতে আসার জন্য ৩০ কোটি টাকা দাবি করেছে।

মঙ্গলবার, ২৬ নভেম্বর নিরাপত্তা, আবাসিক সুযোগ-সুবিধা ও ভেন্যুর খুটিনাটি পর্যবেক্ষণ করেছেন তারা। ম্যাচটি আয়োজনের সাথে জড়িত ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান ‘অন্তর শোবিজ’ এর কর্ণধার স্বপন চৌধুরী জানিয়েছেন, বাংলাদেশে খেলতে ম্যানইউর দাবি আপাতত ৩০ লাখ ইউরো বা ২৮ কোটি টাকা!

আগামী বছরের প্রাক-প্রস্তুতি মৌসুমে এশিয়া সফরের অংশ হিসেবে বাংলাদেশে আসতে পারে ম্যানইউ।

তারই অংশ হিসেবে বাংলাদেশে আসেন ম্যানইউ এর প্রতিনিধিরা। মঙ্গলবার যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেলের সাথে বৈঠকের পর বিকেলে ফুটবল ফেডারেশন ভবনে আসেন প্রতিনিধিরা। এরপর যান মাঠ পরিদর্শন করতে।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে গিয়ে মাঠের অবস্থা বিশেষ একটা পছন্দ হয়নি তাদের। মাঠের ঘাস নিয়েই বেশি প্রশ্ন ছিলো তাদের। তাদের প্রশ্ন খেলার মাঠে ৫ রকমের ঘাস কেন?

আয়োজনের সাথে জড়িত সবেক ফুটবলার আব্দুল গাফফার। তিনিই জানিয়েছেন মাঠের ঘাসের বিষয়ে প্রতিনিধি দলের প্রশ্নের বিষয়টি।

তিনি বলেন, ‘মাঠ দেখে তাদের খুব একটা সন্তুষ্ট মনে হয়নি। আমাদের জিজ্ঞাসা করছে মাঠে ৫ রকমের ঘাস কেন? এটা তো হতে পারে না। আমি বলছি এখন আমাদের ফাঁকা মৌসুম। যখন মৌসুম শুরু হয় তখন অনেক বৃষ্টি হয় আর ঘাস সব একরকম থাকে। তারা জিজ্ঞেস করেছে সেটা কি জুন-জুলাই? আমরা বলেছি হ্যা।’

বিশ্বের সেরা এই ক্লাবটিকে আনার বিষয়টি অনেক ব্যয় সাপেক্ষ বলে করেন স্বপন চৌধুরী। তিনি বলেন, ‘এই মুহূর্তে ক্লাবটির দাবি ৩০ লাখ ইউরো। তবে সবকিছু পর্যবেক্ষণ করে দেশে ফিরে চূড়ান্ত বাজেট জানাবে তারা।’

সবকিছু ঠিক থাকলে আগামী বছরের ২৩ কিংবা ৩০ জুলাই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘বঙ্গবন্ধু চ্যালেঞ্জ কাপ’ নামে আয়োজিত হবে ম্যাচটি।

এনএইচ/রাতদিন