বিপিএলের নতুন লোগো উন্মোচন

বঙ্গবন্ধু বিপিএল’র লোগো উন্মোচন হয়েছে। শনিবার, ১৬ নভেম্বর রাজধানীর একটি হোটেলে জমকালো আয়োজনে নতুন এই আসরের লোগো উন্মোচন করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমপি। সেই সাথে টুর্নামেন্টে অংশ নেয়া সাত দলের নতুন নামও জানানো হয়।

নতুন নাম পাওয়া ফ্র্যাঞ্চাইজিগুলো হলো- ঢাকা প্লাটুন, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, রাজশাহী রয়্যালস, সিলেট থান্ডার, কুমিল্লা ওয়ারিয়র্স, রংপুর রেঞ্জার্স ও খুলনা টাইগার্স।

অনুষ্ঠানে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন ছাড়াও উপস্থিত ছিলেন বিপিএল গভর্নিং কাউন্সিল চেয়ারম্যান শেখ সোহেল, বিসিবি পরিচালক ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান গাজী গোলাম মর্তুজা, বিপিএল সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক।

এছাড়াও বিসিবি’র হাই-পারফরম্যান্স দলের চেয়ারম্যান ও সাবেক অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়, মিডিয়া কমিটির প্রধান মোহাম্মদ জালাল ইউনুস ও বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তারা অনুষ্ঠানে অংশ নেন।

টুর্নামেন্টের আনুষ্ঠানিকতার ধারাবাহিকতায় রোববার, ১৭ নভেম্বর প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়েছে। সেখানে নতুন দলগুলো তাদের পছন্দমতো খেলোয়াড় বেছে নিবে। ড্রাফটে রয়েছেন ১৮১ বাংলাদেশি ও ৪৩৯ জন বিদেশি ক্রিকেটার।

দেশি ক্রিকেটারদের মধ্যে ‘এ প্লাস’ ক্যাটাগরিতে স্থান পেয়েছে মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিম, তামিম ইকবাল ও মাহমুদুল্লাহ রিয়াদ। এই ক্যাটাগরির ক্রিকেটাররা ৫০ লাখ টাকা পারিশ্রমিক পাবেন।

আর ‘এ’ ক্যাটাগরিতে রাখা হয়েছে সৌম্য সরকার, মুস্তাফিজুর রহমান, মুমিনুল হক, ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, তাইজুল ইসলাম, মোহাম্মদ মিঠুন ও মেহেদী হাসান মিরাজকে। তাদের পারিশ্রমিক হবে ২৫ লাখ টাকা। এছাড়া ‘বি’ থেকে ‘ই’ পর্যন্ত চার ক্যাটাগরিতেও ভিন্ন ভিন্ন মূল্য নির্ধারণ করা হয়েছে।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত হচ্ছে এই ‘বঙ্গবন্ধু বিপিএল’। জমকালো আয়োজনের মধ্যদিয়ে ৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুর্নামেন্টটি উদ্বোধন করবেন। মাঠের লড়াই শুরু হবে ১১ ডিসেম্বর থেকে।

এনএইচ/রাতদিন