বিভাগে আক্রান্ত দেড় হাজার ছাড়িয়েছে, শীর্ষে রংপুর সর্বনিম্ন লালমনিরহাট

রংপুর বিভাগে গত ২৪ ঘন্টায় ৪৪ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। রংপুর ও দিনাজপুরের দুই করোনাল্যাবে মোট ৩৭৬টি নমূণা পরীক্ষায় এই ৪৪ আক্রান্ত নিশ্চিত হয়। এর ফলে রংপুর বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো ১ হাজার ৫৬৩ জনে। ৫৩০ জন কোভিড-১৯ রোগী নিয়ে বিভাগে আক্রান্তের শীর্ষে রয়েছে রংপুর জেলা। আর সর্বনিম্ন ৫৬ আক্রান্ত নিয়ে লালমনিরহাট রয়েছে সংক্রমণের দিক থেকে সবার নিচে।

বৃহষ্পতিবার, ১০ জুন রংপুর বিভাগীয় সহকারী স্বাস্থ্য পরিচালক ডা: জেড এ সিদ্দিকী বিষয়টি নিশ্চিত করেন। এর মধ্যে রংপুর ল্যাবে ২৩ এবং দিনাজপুর ল্যাবে ২১ জনের করোনা শনাক্ত হয় বলে জানান তিনি।

এদিন বিভাগে সবচেয়ে বেশী সংক্রমণ শনাক্ত হয় রংপুর ও দিনাজপুর জেলায়। জেলা দুটিতেই ১৫ জন করে মোট ৩০ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়।

রংপুর বিভাগে করোনা

বিভাগে মোট আক্রান্ত ৪৪ জনের মধ্যে বৃহত্তর রংপুরের ৪ জেলায়ই আজ নতুন করোনায় আক্রান্ত শনাক্ত হয়। রংপুরের করোনা ল্যাবে এদিন ১৮৮টি নমূণা পরীক্ষায় এই ২৩ জনের সংক্রমণ নিশ্চিত হয় বলে জানান রমেক অধ্যক্ষ ডা: একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, আক্রান্ত ২৩ জনের মধ্যে রংপুরের ১৫ জন, গাইবান্ধা জেলায় ৫ জন, কুড়িগ্রাম জেলায় ২ জন ও লালমনিরহাটে ১ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয় বলে জানান রমেক অধ্যক্ষ।

অন্যদিকে এদিন দিনাজপুর ল্যাবে ১৮৮ টি নমূণা পরীক্ষায় ২১ জনের করোনায় সংক্রমণ নিশ্চিত হয়। বিষয়টি নিশ্চিত করেন এমএআরএমসি’র অধ্যক্ষ প্রফেসর ডা: শিবেস সরকার।

তিনি জানান, দিনাজপুর ল্যাবে শনাক্ত ২১ জনের মধ্যে দিনাজপুর জেলারই ১৫ জন, নীলফামারী জলোয় ৪ এবং ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলায় ১ জন করে করোনায় আক্রান্ত শনাক্ত হন।

রংপুর বিভাগীয় সহকারী স্বাস্থ্য পরিচালক ডা: জেড এ সিদ্দিকী জানান, এনিয়ে বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ১ হাজার ৫৬৩ জনে।

বিভাগে আক্রান্ত ১ হাজার ৫৬৩ জনের মধ্যে রংপুরে ৫৩০, পঞ্চগড়ে ৯৩, নীলফামারী ২০৪, লালমনিরহাট ৫৬, কুড়িগ্রাম ৮৪, ঠাকুরগাঁও ১৫১, দিনাজপুর ৩৫৩ এবং গাইবান্ধায় ৯২ জন করোনায় আক্রান্ত বলে নিশ্চিত করেন ডা: জেড এ সিদ্দিকী।