বিভাগে করোনায় আক্রান্ত ২৭শ’ ছাড়াল, আরোগ্যলাভের শতকরা ৫৮ হারে মৃত্যু ৪৯

রংপুর বিভাগে পত ২৪ ঘন্টায় ৫৮ জন কোভিড-১৯ রোগে আক্রান্ত শনাক্ত হয়েছেন। ফলে বিভাগের আট জেলায় এই রোগে আক্রান্তের সংখ্যা দাড়ালো ২৭১৪ জন। বিভাগে আরোগ্যলাভের হার ৫৮.১৭ ভাগ। আর মৃত্যুর সংখ্যা পঞ্চাশ ছুঁইছুঁই। 

মঙ্গলবার, ৩০ জুন এ তথ্য নিশ্চিত করেন বিভাগীয় সহকারী স্বাস্থ্য পরিচালক জেড এ সিদ্দিকী।

তিনি জানান, বিভাগে আক্রান্ত ২৭১৪ জনের মধ্যে রংপুর জেলার ৯১৬ জন, পঞ্চগড়ের ১৩৯ জন, নীলফামারী ৩৩৮ জন, লালমনিরহাট ১১০ জন, কুড়িগ্রাম ১৩৮ জন, ঠাকুরগাঁও ২০২ জন, দিনাজপুর ৬০১ জন এবং গাইবান্ধায় ২৭০ জন কোভিড-১৯ রোগী শণাক্ত হয়।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা: আমিন আহমেদ খান জানান, বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৯ জন। গত ৭২ ঘন্টায় কেউ মৃত্যুবরণ করেন নি। অন্যদিকে কোভিড-১৯ থেকে আরোগ্যলাভ করেছেন ১৫৭৯ জন। আরোগ্যলাভের হার শতকরা ৫৮.১৭ ভাগ।

আরোগ্যলাভের দিক থেকে এগিয়ে রয়েছে রংপুর জেলা। এই জেলায় এ সংখ্যা ৫৩৪ জন। এছাড়া পঞ্চগড়ে ১০৯ জন, নীলফামারীতে ২৪৩ জন লালমনিরহাটে ৫২ জন, কুড়িগ্রামে ৭৮ জন ঠাকুরগাঁওয়ে ১৩৪ জন, দিনাজপুরে ৩১৯ জন এবং গাইবান্ধায় ১১০ জন আরোগ্যলাভ করেছেন।

করোনায় মৃতের ব্যাপারে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক জনান, বিভাগের আট জেলায় এ পযন্ত ৪৯ জন মৃত্যুবরন করেছেন। এক্ষেত্রেও রংপুর জেলায় সবচাইতে বেশী ১৫ জন মারা গেছেন। এরপর দিনাজপুরে ১২ জন, গাইবান্ধায় ৯জন, নীলফারীতে ৬ জন, পঞ্চগড়ে ৩জন, ঠাকুরগাঁওয়ে ২জন এবং লালমনিরহাট ও কুড়িগ্রামে ১জন করে মারা গেছেন।

কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে সামাজিক দুরত্ব নিশ্চিত করা, মাস্ক পরিধানসহ অন্যান্য স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলার প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানান তিনি।

জেএম/রাতদিন