বুড়িমারীতে বিজিবির ডগ স্কোয়াড, খুঁজে বের করল সুকৌশলে রাখা মাদক

লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরে ডগ স্কোয়াডের মাধ্যমে মাদক উদ্ধার করেছে বিজিবি। বুড়িমারী বিজিবি ক্যাম্পের প্রশিক্ষিত কুকুর (ডগ স্কোয়াড) অভিযানে অংশ নিয়ে ফেন্সিডিল ও অন্যান্য মাদক উদ্ধার করে।

আজ সোমবার, ২৭ সেপ্টেম্বর সকাল ১১ টার দিকে এই অভিযান পরিচালনা করা হয়।

রংপুর ৬১ বিজিবি ব্যাটালিয়নের বুড়িমারী ক্যাম্পের কম্পানি কমান্ডার বিল্লাল হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, সকালের দিকে ভারত থেকে ফিরে আসা বাংলাদেশি একটি ট্রাক বুড়িমারী স্থল বন্দরের দিকে আসছিল। ট্রাকটিতে সুকৌশলে লুকানো ছিল ফেন্সিডিল ও সিরাপ জাতীয় মাদক ‘স্কাফ’।

সন্দেহজনক হওয়ায় ট্রাকটিতে তল্লাশী চালায় বিজিবি। বিজিবির ডগ স্কোয়াড ট্রাকটির ভিতরে সুকৌশলে লুকানো ৫০ বোতল ফেন্সিডিল ও ৫০ বোতল স্কাফ চিহ্নিত করে।

বিজিবি মাদক নিয়ে প্রবেশ করা বাংলাদেশি ট্রাকটি আটক করে ও মামলা দিয়ে থানা পুলিশের কাছে হস্তান্তর করে।

পুলিশ জানায়, তল্লাশীর সময় বদলী ট্রাক চালক পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের কামারেরহাট এলাকার আব্দুল মজিদের ছেলে বুলু মিয়া ওরফে ডিসি (৩০) পালিয়ে যায়। এ ব্যাপারে নায়েব সুবেদার মোঃ শরিফুল ইসলাম বাদী হয়ে পাটগ্রাম থানায় একটি মামলা করেছেন।

কম্পানি কমান্ডার বিল্লাল হোসেন জানান, ‘গোপন সংবাদের ভিত্তিতে ডগ স্কোয়াড টফিকে দিয়ে বিজিবির সদস্যরা ট্রাকটিতে তল্লাশী চালায়।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, ‘বিজিবির নায়েব সুবেদার শরিফুল ইসলাম বাদি হয়ে মামলা দিয়েছেন। ট্রাকটি থানার হেফাজতে রয়েছে।  

জেএম/রাতদিন