বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে জাতীয় পতাকা অবমাননার প্রতিবাদে বিক্ষোভ, থানায় অভিযোগ

বাংলাদেশের জাতীয় পতাকা বিকৃতির সাথে জড়িত রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বহিস্কারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর বিকেলে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে রংপুর মহানগর যুবলীগ এ কর্মসূচি পালন করে।

মহানগর যুবলীগের সভাপতি এবিএম সিরাজুল মনির বাশারের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন মহানগর সাধারণ সম্পাদক মুরাহ হোসেন, যুবলীগ নেতা হেলাল, নাজমুর হাদা রাজু, সাইফুল ইমলাম প্রমুখ।

বক্তরা বলেন, মহান বিজয় দিবসে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) কয়েকজন শিক্ষক জাতীয় পতাকা বিকৃতি করেছে। দুই লক্ষ জীবনের বিনিময়ে বাংলাদেশের এই পতাকার জন্য নানা ধর্মের মানুষ ১৯৭১ সালে যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছিলেন। কিন্তু ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা জাতীয় পতাকাকে অবমানা ও বিকৃতির করে জাতীর সামনে নিয়ে এসেছে।

বেরোবিরে প্রশাসনকে উদ্দেশ্য করে বক্তারা বলেন, অতি দ্রুত যেসব শিক্ষক এসব কাজ করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। আর আপনারা যদি কোন ধরনের ব্যবস্থা না নেন তাহলে রংপুরের মানুষ তাদেরকে যেখানেই পাবে সেখানেরই প্রতিহত করতে বাধ্য হবে।

এ ঘটনায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ৮ শিক্ষকসহ ৯ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখার সাবেক সিনিয়র সহ-সভাপতি আরিফুল ইসলাম আরিফ। বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীর তাজহাট থানায় এই অভিযোগ করা হয়।

তাজহাট হাট থানার ওসি ( তদন্ত) রবিউল ইসলাম বলেন, এ বিষয়ে একটি অভিযোগ গ্রহণ করা হয়েছে। উর্ধতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে পরবর্তি পদক্ষেপ নেয়া হবে।

এবি/রাতদিন