বেপরোয়া ট্রাকের ধাক্কায় দিনাজপুরে এডিসিসহ আহত ৮

সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু সালেহ মো. মাহফুজ আলম। দিনাজপুরের নবাবগঞ্জে ঘটা ওই দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ৭ জন।

শুক্রবার, ২৩ আগস্ট বিকেল সাড়ে ৩টায় দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কে পার্বতীপুর উপজেলার আমবাড়ী বালুপাড়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। এসময় তাদের বহনকারী সরকারি পাজেরো জিপটি দুমড়ে-মুচড়ে যায়।

দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু সালেহ মো. মাহফুজ আলম (৩৪) ছাড়াও আহত হন তার গাড়ি চালক আমিনুল ইসলাম (৫৫), সদর উপজেলার মিস্ত্রিপাড়া এলাকার শাহ আলমের ছেলে রবিউল ইসলাম (২২), নওগাঁর নিয়ামতপুর উপজেলার মায়াবাড়ী গ্রামের আবুল কাশেমের ছেলে শাহজাহান সাজু (৩৮), একই এলাকার মতিউল ইসলামের ছেলে রেজাউল ইসলাম সেলিম (৪৪), চাঁপাইনবাবগঞ্জের গোপালগঞ্জ উপজেলার চৌভালা গ্রামের ইউনুস আলীর ছেলে ইসাহাক আলী হুমায়ুন (৩৩) একই জেলার শিবগঞ্জ উপজেলার কানসাট এলাকার তরিকুল ইসলাম (৩৪) ও সিজারউদ্দীন (৪৪)।

আমবাড়ী পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইসতিয়াকুল ইসলাম জানান, শুক্রবার বিকেল সাড়ে ৩টায় নবাবগঞ্জ থেকে ফেরার পথে বিপরীতগামী একটি বেপরোয়া ট্রাক অতিরিক্ত জেলা প্রশাসককে বহনকারী সরকারি পাজেরো জিপটিকে ধাক্কা দেয়। এতে তার জিপটি (দিনাজপুর-ক-০২-০০০১) দুমড়ে-মুচড়ে যায়। এসময় ট্রাকটি ফেলে পালিয়ে যায় চালক ও হেলপার।

আহতদের উদ্ধার করে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘাতক ট্রাকটিকে আটক করা হয়েছে বলে তিনি জানান।

দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতাল সুত্রে জানা গেছে, আহতদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক।

দিনাজপুরের জেলা প্রশাসক জানান, নবাবগঞ্জের আশুরার বিলে পর্যটন কেন্দ্র গড়ে তোলার জন্য ৫০ কোটি টাকার একটি প্রকল্প গ্রহণ করেছে বাংলাদেশ পর্যটন করপোরেশন। শুক্রবার সেই প্রকল্প এলাকা পরিদর্শন শেষে ফেরার পথেই এ দুর্ঘটনা ঘটে।

জেএম/রাতদিন