ভারতের দাঙ্গা তাদের সরকারই পছন্দ করছেন না: জিএম কাদের

জাতীয় পার্টি (এ) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, ভারতের এই দাঙ্গা ভারত সরকারও পছন্দ করছেন না এবং তারা ব্যবস্থা নিচ্ছেন। আমরা আশা করবো যে, এই ধরনের কাজ যারা করেছে তাদের বিরুদ্ধে সে দেশের সরকার ব্যবস্থা নেবে এবং নিচ্ছেন। এটা আর ভবিষ্যতে হবে না এ আমাদের প্রত্যাশা।

আজ মঙ্গলবার, ৩ মার্চ রংপুর-লালমনিরহাট ৫দিনের সফরের প্রথম দিনে রংপুর নগরীর পল্লী নিবাসে পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও প্রয়াত সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মাজার জিয়ারত শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

জাপা চেয়ারম্যান বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানানো হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বাষিকী উদযাপন উপলক্ষে। যে যতই কথাই বলুক, আমাদের স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দিয়ে ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ওনার ডাকে আন্দোলন হয়ে ছিলো। আর এই আন্দোলনের ফলোশ্রুতিতে পরবর্তীতে স্বাধীনতার সংগ্রাম হয়েছে। স্বাধীনতা অর্জিত হয়েছে এবং ভারত সেখানে আমাদেরকে সর্বাত্মক সহযোগিতা করে ছিল।

সেখানে ওনার জন্ম শত বার্ষিকীতে ভারতের জনগণকে সম্মান জানানো, তাদের প্রতি আমাদের কৃতজ্ঞতা জানানো আমাদের দায়িত্ব। দেশের প্রধান হিসেবে নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানানো হয়েছে, তিনি আসবেন। এ ভাবেই বিষয়টিকে বিবেচনা করা উচিত বলে আমি মনে করি।

এ সময় উপস্থিত ছিলেন জাপার কেন্দ্রীয় যূগ্ম মহাসচিব ও রংপুর মহানগর সাধারণ সম্পাদক এস.এম ইয়াসির, জেলা জাপার সহ-সভাপতি আজমল হোসেন লেবু, যূগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুর রাজ্জাক, জাতীয় যুব সংহতি রংপুর মহানগর সভাপতি শাহীন হোসেন জাকির, সাধারণ সম্পাদক শান্তি কাদরী, রংপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাসুদার রহমান মিলন, কল্পনা বেগম, জাপা নেতা আব্দুর রহিম বাবলু, বদরগঞ্জ উপজেলা জাপা নেতা মোকাম্মেল চৌধুরীসহ রংপুর জেলা, মহানগর ও সদর উপজেলা জাপা ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

জাপা চেয়ারম্যান আরো বলেন, তাদের দেশের বিষয়, ভিতরের বিষয়, সেখানে তাদের নিজস্ব যে গুলো সমস্যা তারা সমাধান করার চেষ্ঠা করছে। তার সাথে আমাদের কোনো সংযোগ নেই। আমাদের এটার মধ্যে জড়িত হওয়ারও কোনো সুযোগ নেই।

এর আগে জাপা চেয়ারম্যানকে ফুল দিয়ে বরণ করেন জাপার কেন্দ্রীয় যূগ্ম মহাসচিব ও রংপুর মহানগর সাধারণ সম্পাদক এস.এম ইয়াসির, জেলা জাপার যূগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুর রাজ্জাক, জাতীয় যুব সংহতি রংপুর মহানগর সভাপতি শাহীন হোসেন জাকির, সাধারণ সম্পাদক শান্তি কাদরীসহ অন্যান্য নেতৃবৃন্দ।

জেএম/রাতদিন