ভারতে করোনায় আক্রান্ত বেড়ে ২৮, হোলিতে যাবেন না মোদী

প্রতিবেশী ভারতে করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে ২৮ জনে দাঁড়িয়েছে। ভাইরাসের বিস্তার বাড়তে থাকায় রাজধানী দিল্লিতে ছড়িয়ে পড়েছে আতঙ্ক।

নতুন আক্রান্তদের মধ্যে রয়েছেন একটি ইতালীয় পর্যটক দলের ১৬ জন এবং তাদের সঙ্গে থাকা এক ভারতীয় গাড়িচালকও। এর আগে আগরার ছয় বাসিন্দা করোনাভাইরাস আক্রান্ত হয়েছিলেন। দিল্লি এবং হায়দরাবাদেও দুইজন আক্রান্ত হন। এ তালিকায় রয়েছেন কেরালার আরো তিনজন। যদিও তারা আগেই ভাইরাসমুক্ত হয়েছেন।

গত তিনদিনের হিসাব ধরলে আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ২৮ জনে। ইতালীয় পর্যটক দলটিকে দিল্লির হাসপাতালে আলাদা করে রাখা হয়েছে। মোট ২৩ জনের ইতালীয় পর্যটকের দল ফেব্রুয়ারি মাসে ভারতে পা রেখেছিল। ওই দলটি রাজস্থান ভ্রমণে গিয়েছিল। মঙ্গলবার তাদের মধ্যে এক জনের করোনাভাইরাস ধরা পড়ে।

এদিকে আনন্দাবাজার পত্রিকার খবরে বলা হয়, ভাইরাস সংক্রমণের আশঙ্কা বাড়তে থাকায় এ বছরের হোলি অনুষ্ঠানে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

টুইট করে মোদী জানিয়েছেন, করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে বড় জমায়েতে অংশগ্রহণ নিষেধ করেছেন বিশেষজ্ঞরা। সে পরামর্শ মেনেই হোলিতে যোগ দিচ্ছেন না তিনি। অথচ মঙ্গলবারই মোদী করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছিলেন ভারতবাসীকে।

এবি/রাতদিন