মহিলা এমপির বিএ পরীক্ষা দিচ্ছেন ৮ ভাড়াটে ছাত্রী

সংরক্ষিত মহিলা আসনের এমপি তামান্না নুসরাত বুবলীর হয়ে নরসিংদীতে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএ পরীক্ষা দিচ্ছেন প্রক্সি প্রার্থীরা।

এখন পর্যন্ত আটজন ছাত্রী এই মহিলা এমপির হয়ে পরীক্ষা দিয়েছেন। সন্ত্রাসী হামলায় নিহত নরসিংদীর সাবেক পৌর মেয়র লোকমান হোসেনের স্ত্রী তামান্না নুসরাত বুবলী।

উচ্চশিক্ষা অর্জনে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএ কোর্সে ভর্তি হন এমপি বুবলী। কিন্তু বিএ পাস করার জন্য তিনি অনিয়মের আশ্রয় নিচ্ছেন। দেশের একটি বেসরকারি টেলিভিশনে প্রচারিত এক প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, একাদশ জাতীয় নির্বাচনের আগে জমা দেয়া হলফনামা অনুযায়ী মহিলা সংরক্ষিত সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলি এইচএসসি পাস।

এ সম্পর্কিত আরও খবর...

ওই প্রতিবেদনে আরও বলা হয়, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ কোর্স পর্যন্ত চারটি সেমিস্টার ও তেরোটি পরীক্ষা অনুষ্ঠিত হলেও তিনি একটিতেও অংশগ্রহণ করেননি।

কিন্তু তারপক্ষে এখন পর্যন্ত ৮ জন নারী পরীক্ষা দিয়েছেন। সবাই সবকিছু জানলেও এমপির ভয়ে কেউ কিছু বলেনি। পরীক্ষার হলে সংসদ সদস্যের রোল নম্বরের সিটে বসা পরীক্ষার্থীকে প্রশ্ন করা হলে তিনি দাবি করেন তার নাম তামান্না নুসরাত বুবলী।

পরে ওই প্রতিবেদক পরীক্ষার্থীকে জিজ্ঞেস করেন, তামান্না নুসরাত বুবলী একজন সংসদ সদস্য। তিনি এই সিটে পরীক্ষা দিচ্ছেন কেন? তখন ওই পরীক্ষার্থী নিজেকে সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলী বলে দাবি করেন।

অপর এক প্রশ্নের উত্তরে ওই পরীক্ষার্থী জানান, তার আইডি কার্ড হারিয়ে গেছে এবং সে জিডির কপি নিয়ে এসেছে। তাই তাকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া হচ্ছে। সুত্র: যুগান্তর অনলাইন।

শান্ত/রাতদিন