মুখে মাস্ক নাই তো বাজার নাই

করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি রোধে স্বাস্থ্যবিধি মেনে মুখে মাস্ক ব্যবহারে জনসাধারণকে উদ্বুদ্ধ করতে সচেতনতামূলক কার্যক্রম চালিয়েছে রংপুর জেলা স্কাউটস। একই সাথে মুখে মাস্ক ছাড়া বাজারে আসা লোকজনের কাছে কোনো সামগ্রী বিক্রি না করার আহ্বান জানান স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানটির সদস্যরা।

সোমবার, ১৭ আগস্ট দুপুরে রংপুর জেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে নগরীর জিলা স্কুল মোড় থেকে কাচারী বাজার সড়কে লিফলেট বিতরণ করে জেলা স্কাউটস।

এ সময় তারা পথচারীদের সঠিক নিয়মে মুখে মাস্ক পরিধান, হ্যান্ডস্যানিটাইজার ও সাবান দিয়ে ভালোভাবে ধোয়ার নিয়ম-কানুন শিখিয়ে দেন।

এ ব্যাপারে জেলা স্কাউটসের সহ-সভাপতি ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: আরাফাত রহমান বলেন, কোভিড-১৯ করোনাভাইরাস ঝুঁকি রোধে লিফলেট বিতরণসহ জনসাধারণকে সচেতন করতে স্কাউটস থেকে বিভিন্ন কার্যক্রম নেয়া হয়েছে। বিশেষ করে মাস্ক ছাড়া বাজারে প্রবেশ এবং ক্রেতাদের কাছে কোনো পণ্য সামগ্রী বিক্রি না করার জন্য ব্যবসায়ীদের উদ্বুদ্ধ করা হচ্ছে। এজন্য ‘নো মাস্ক নো শপিং’ স্লোগানে প্রচারণা কার্যক্রম চলছে।

এর আগে সকালে জেলা স্কাউটস ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

প্রতিযোগিতার বিজয়ী ১৫ জন কাব ও স্কাউটদের মাঝে পুরষ্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও জেলা স্কাউটস এর সহ-সভাপতি মো. আরাফাত রহমান। এসময় আরও উপস্থিত ছিলেন- দিনাজপুর অঞ্চলের আঞ্চলিক উপ-কমিশনার (প্রশিক্ষণ) মাহাবুবুল আলম প্রামানিক, জেলা স্কাউটস এর সম্পাদক জাকিউল ইসলাম, রংপুর জোন এর সহকারী পরিচালক সুধীর চন্দ্র বর্মন, জেলা স্কাউট লিডার রফিকুল হক, জেলা কাব লিডার শামীম আরা সীমা, সদর উপজেলা স্কাউট কমিশনার তৌহিদা বেগম, সদর উপজেলা স্কাউট সম্পাদক সামছুল আলম, গংগাচড়া উপজেলা স্কাউটস এর যুগ্ম-সম্পাদক মশিয়ার রহমান, ইউনিট লিডার এসএম জাকিউল আলম স্বপন প্রমুখ।

পুরস্কার বিতরণ শেষে রংপুর জিলা স্কুল মাঠে বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করা হয়।

এনএ/রাতদিন