রংপুরকে দৃষ্টিনন্দন নগরীতে পরিণত করা হবে: রসিক মেয়র

সবকিছু ঠিক থাকলে আগামী তিন বছরের মধ্যে রংপুরকে দৃষ্টিনন্দন নগরীতে পরিণত করা সম্ভব হবে বলে জানিয়েছেন রংপুর সিটি করপোরেশনের (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

তিনি বলেছেন, আগামী ৩ বছরের মধ্যে রংপুর হবে দৃষ্টিনন্দন নগরী। সুন্দর নগরী সাজাতে ইতিমধ্যে মাস্টারপ্লান তৈরি করা হচ্ছে। নগরীর প্রধান সমস্যা শ্যামা সুন্দরী খালটি সংস্কারে উদ্যোগ নেওয়া হয়েছে। ঢাকার হাতিরঝিলের আদলে শ্যামা সুন্দরী খাল সংস্কারে মাস্টারপ্লান তৈরিতে ঢাকায় প্রকৌশলীদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

শনিবার, ২৯ আগস্ট দুপুরে রংপুর সিটি প্রেসক্লাবের নবগঠিত কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মেয়র মোস্তফা বলেন, নগরীর পাড়া-মহল্লার সড়ক ও ড্রেন উন্নয়ন কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। নাগরিক সুবিধা নিশ্চিত করতে রসিক কাউন্সিলর ও প্রকৌশলীসহ সকলে নিরলসভাবে কাজ করছে। সব সমস্যা একদিনে সমাধান করা সম্ভব নয়। আমরা চেষ্টা করে যাচ্ছি। ইদানিং ব্যক্তি স্বার্থে একটি মহল সিটি করপোরেশনকে নিয়ে ভুল তথ্য পরিবেশন করে জনমনে বিভ্রান্তি ছড়াচ্ছে। উন্নয়ন কার্যক্রম ব্যাহত করার ষড়যন্ত্র করছে।

এসময় রংপুর মহানগরকে দৃষ্টিনন্দন ও বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তুলতে গণমাধ্যম কর্মীসহ জনগণের সর্বাত্বক সহযোগিতা চান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

মতবিনিময় সভায় রংপুর সিটি প্রেসক্লাবের সভাপতি স্বপন চৌধুরীর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- রসিকের ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মীর জামাল উদ্দিন, ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নুরুন্নবী ফুলু, সিটি প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি শাকিল আহমেদ, সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর মানিক, যুগ্ন সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান বাবলু, কোষাধ্যক্ষ শাহিদুর রহমান শাহিদ প্রমুখ।

এনএ/রাতদিন