রংপুর-৩ উপনির্বাচনে নৌকার প্রার্থী রাজুর সমর্থনে মানববন্ধন

রংপুর-৩ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের এ্যাডভোকেট রেজাউল করিম রাজুকে নৌকার প্রার্থী রাখার দাবীতে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক, পেশাজীবি ও সাহিত্য সংগঠনের উদ্যোগে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

শনিবার, ১৪ সেপ্টেম্বর সকাল সাড়ে ১১ টায় রংপুর প্রেসক্লাবের সামনে বৃষ্টিতে ভিজে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বহু কাঙ্খিত এবং দীর্ঘ বছর পর রংপুরের উন্নয়নের জন্য উন্নয়নের রূপকার ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌকা মার্কার প্রার্থী দিয়েছেন। নৌকা মার্কার প্রার্থী পেয়ে রংপুরের মানুষ খুশি হয়েছে, সেই সাথে মুখিয়ে আছে উপ-নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য। মানুষ উন্নয়ন বোঝে, উন্নয়ন চায়, মানুষ উন্নয়নের জন্য পরিবর্তন চায়, এজন্য মানুষ উন্নয়নের প্রতীক নৌকা মার্কায় ভোট দিতে প্রস্তুত। নৌকা মার্কা না হলে মানুষ ভোট কেন্দ্রেও যেতে আগ্রহী না, অন্য মার্কায় ভোট দিতে আর চায় না।

বক্তারা আরো বলেন, দীর্ঘদিন থেকে মহাজোটের স্বার্থে অন্য প্রতীকে ভোট দিয়েছে। কিন্তু আর নয়, এখন মানুষের একটাই কথা নৌকায় ভোট দিবো রংপুরের উন্নয়নে সামিল হবো। অথচ একটি দল বারবার রংপুরের মানুষের আবেগকে পুজি করে ভোট নিয়ে রংপুরের উন্নয়ন না করে নিজের ও দলের নেতাকর্মীদের উন্নয়ন করেছে, তারা এবার বুঝতে পেরেছে, রংপুরের মানুষ তাদের আর চায় না। তাই আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের ভুল বোঝাতে ব্যস্ত। তারা সমঝোতা করে জিততে চায়, কিন্তু রংপুরের মানুষ সেটি আর হতে দিবে না।

মানববন্ধনে বক্তব্য রাখেন জয় বাংলা সাংস্কৃতিক গোষ্ঠির সভাপতি তৌহিদুর রহমান টুটুল, লালন একাডেমী রংপুরের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম হিরা, উত্তরণ সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সভাপতি আশফাক চৌধুরী ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান শাহীন, স্বাধীনতা বিশ্ব সামাজিক ও সাংস্কৃতিক সংস্থা রংপুরের সভাপতি পারভীন আক্তার, মৌচাক পরিবারের সম্পাদক সাংবাদিক রেজাউল করিম জীবন, সহকারী সম্পাদক কবিরাজ ইসমাইল মোল্লাে

আরও বক্তব্য রাখেন, রংপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মাজেদ আলী বাবুল, শাহীনুর রহমান সোহেল, মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট দিলশাদ মুকুল, উপ-দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম রাহেল, রংপুর মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুরাদ হোসেন, রংপুর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সিরাজুল ইসলাম প্রামানিক, যুগ্ম সম্পাদক ও রংপুর বিভাগীয় প্রধান সমন্বয়ক সাইফুল ইসলাম সুইট, অনলাইন এক্টিভিস রংপুরের সভাপতি জিনাত হোসেন লাভলু, বঙ্গবন্ধু পেশাজীবি পরিষদ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান তুহিন, শেখ রাসেল রংপুরের সভাপতি সোহেল রানা সনিসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

মানববন্ধনে প্রায় ২৫ টি সংগঠনের ২ হাজারের মতো সদস্য ও নেতৃবৃন্দ অংশ নেন। উল্লেখ্য, একই দাবীতে নগরীর মডার্ণ মোড় ও পাগলাপীরেও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এনএইচ/রাতদিন