রংপুরে অত্যাধুনিক কেন্দ্রীয় বাস টার্মিনাল চালু হবে শীঘ্রই

রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনালের পুনঃ নির্মিত অত্যাধুনিক বহুতল ভবনের নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে । শীঘ্রই এটি চালু হবে বলে জানিয়েছে সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ। প্রায় ২৬ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই ভবনটিতে অত্যাধুনিক সকল সুবিধা থাকবে বলে জানা গেছে।

সর্বমোট ২৯৬৪৫ বর্গফুট এলাকায় নির্মিত এই ভবনের দ্বিতীয় তলায় থাকছে ওয়ার্কশপ, ড্রাইভার ও কন্ড্রাকটর রিফ্রেশমেন্ট রুম এবং পার্কিং ব্যবস্থা। নিচ তলায় থাকছে ১৪টি টিকিট কাউন্টার, ৩টি এটিএম বুথ, মহিলাদের নামাজ ঘর, ১টি ডে-কেয়ার সেন্টার, ৬টি খাবারের দোকান, ১টি ওষুধের দোকান, ২টি পাবলিক টয়লেট, যাত্রীদের বসার স্থান এবং ১টি লাগেজ এরিয়া।

ভবনটির তৃতীয় তলায় থাকবে ১টি অত্যাধুনিক মানসম্মত খাবার হোটেল, ১টি শিশুদের খেলার রুম, ৭টি দোকান, অত্যাধুনিক ট্রাফিক কন্ট্রোল রুম, টেকনিক্যাল ও প্রশাসনিক বিভাগ, অত্যাধুনিক সভা কক্ষ ১টি, ১টি পাবলিক টয়লেট, ভিআইপি লাউঞ্জ ১টি এবং ১টি ভিআইপি রুম।

পিএমপিএল-কেএসএ ভেনচার নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের মাধ্যমে রংপুর সিটি কর্পোরেশন এটি বাস্তবায়ন করছেন।

নির্মান কাজের অংশ হিসেবে আজ বৃহস্পতিবার, ১৯ ডিসেম্বর সকালে ভবনটির প্রথম তলার ছাদ ঢালাই কাজের উদ্বোধন করা হয়। এটি উদ্বোধন করেন রংপুর সিটি কর্পোরশনের মেয়র মোঃ মোস্তাফিজার রহমান।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ এমদাদ হোসেন, সহকারী প্রকৌশলী মোঃ জাফর আলী, মেয়র মহদয়ের সহকারী একান্ত সচিব কাজী জাহিদ হোসেন লুসিড, সংশ্লিষ্ট্ ঠিকাদারী প্রতিষ্ঠানের ঠিকাদার একরাম হোসেন, কেন্দ্রীয় বাস টার্মিনাল দোকান মালিক সমিতির সিনিয়র সভাপতি মোঃ ছাবেদ আলী প্রামানিক, সাংগঠনিক সম্পাদক মোঃ আসাদুল ইসলাম শান্ত, শরিফুল ইসলাম, হারুনুর রশিদ ও জহির উদ্দীন।