রংপুরে প্রতিবন্ধী রিকশাচালক নিহতের ঘটনায় শনিবার আধাবেলা ধর্মঘট

রংপুরে প্রতিবন্ধী রিকশাচালক নাজমুল ইসলাম নিহতের ঘটনায়  আধাবেলা ধর্মঘটের ডাক দিয়েছে রংপুর মহানগর ব্যাটারিচালিত রিকশা ভ্যান ও অটোরিকশা জাতীয় মোটর শ্রমিক পার্টি। আগামী শনিবার, ২৬ ডিসেম্বর সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত ধর্মঘট চলাকালে নগরীতে সব ধরনের ব্যাটারিচালিত রিকশা ভ্যান ও, অটোরিকশা চলাচল বন্ধ থাকবে বলে ঘোষণা দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর রাতে বিষয়টি নিশ্চিত করেছেন ব্যাটারিচালিত রিকশা ভ্যান জাতীয় মোটর শ্রমিক পার্টির রংপুর মহানগর শাখার সাধারণ সম্পাদক শ্যামল বাবু এবং রংপুর মহানগর ব্যাটারিচালিত অটোরিকশা জাতীয় মোটর শ্রমিক পার্টির সভাপতি হামিদুল ইসলাম।

গত বুধবার দুপুরে পুলিশ কনস্টেবল হাসানের কোর্টপাড়া ভাড়াবাসা থেকে ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে হাসান ও তার স্ত্রীর বিরুদ্ধে হত্যার অভিযোগ এনে বিক্ষোভ এবং সড়ক অবরোধ করেন এলাকাবাসী। এ ঘটনায় ওইদিনই স্ত্রীসহ কনস্টেবল হাসান আলীকে আটক করে পুলিশ।

ওইদিন রাতে নাজমুলের স্ত্রী শ্যামলী বেগম বাদী হয়ে পুলিশ কনস্টেবল হাসান আলী ও তার স্ত্রী সাথী বেগমকে আসামি করে আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে একটি মামলা করেন।

বৃহস্পতিবার দুপুরে তাদের আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন জানান মামলার তদন্ত কর্মকর্তা। আদালত শুনানি শেষে হাসান ও তার স্ত্রীকে কারাগারে পাঠানোর আদেশ দেন। আগামী রোববার (২৭ ডিসেম্বর) এ বিষয়ে শুনানির দিন ধার্য করা হয়েছে।

নিহতের স্ত্রী শ্যামলী বেগম ও স্থানীয়দের অভিযোগ, রংপুর পুলিশ সেন্টারে কর্মরত কনস্টেবল হাসান আলী ও তার স্ত্রী সাথী বেগম পিটিয়ে রিকশাচালক নাজমুলকে হত্যা করেছেন।

স্থানীয়রা জানান, লালমনিরহাটের মুস্তফি এলাকার শারীরিক প্রতিবন্ধী হাসান আলী আশরতপুর ইদগাপাড়ায় বাড়িভাড়া নিয়ে বসবাস করছিলেন। তার পায়ে সমস্যা থাকায় ব্যাটারিচালিত রিকশা ভাড়ায় চালাতেন। ওই রিকশাটি ছিল পুলিশ ট্রেনিং সেন্টারে কর্মরত কনস্টেবল হাসান আলীর। হাসান আলীর বাড়ি গাইবান্ধায়। তিনি আশরতপুর কোটপাড়ায় বাড়িভাড়া নিয়ে পরিবারসহ বসবাস করেন।

এইচএ/রাতদিন