রংপুরে প্রথম করোনাজয়ী দুই চিকিৎসক, ফুলেল শুভেচ্ছায় ফিরলেন বাড়ি

রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেসন হাসপাতাল থেকে আরও দু’জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। টানা ১৪ দিন চিকিৎসাধীন থাকার পর মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুই চিকিৎসক ডা. আব্দুল হালিম ও ডা. আফসানা লিজা ছাড়পত্র পেয়ে নিজ নিজ বাসায় ফিরেছেন।

সোমবার, ৪ মে দুপুরে ওই দুই চিকিৎসককে হাসপাতাল থেকে ছাড়পত্রসহ ফুলেল শুভেচ্ছায় বিদান জানানো হয়। এ নিয়ে করোনা আইসোলেসন হাসপাতাল থেকে তিনজন সুস্থ হয়ে বাড়ি ফিরলেন।

ছাড়পত্র দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের তত্ত¡াবধায়ক ডা. এস এম নুরুন্ন নবী। তিনি জানান, গত ১৮ এপ্রিল মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. আব্দুল হালিম লাভলুর এবং পরের দিন তার সহকর্মী ডা. আফসানা লিজার করোনা পজেটিভ শনাক্ত হয়। এরপর ওই দুই চিকিৎসককে রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে দুই সপ্তাহ চিকিৎসাধীন থাকার পর তারা সুস্থ হয়ে উঠেন। গত ২৪ ঘন্টায় তাদের দু’জনের পরপর দুইবার নমুনা পরীক্ষায় নেগেটিভ ফল আসে। এতে করোনা শনাক্ত না হওয়ায় তাদেরকে ছাড়পত্র দেয়া হয়।

এদিকে হাসপাতাল ছেড়ে যাবার সময় হাসপাতালের তত্ত্বাবধায়কসহ চিকিৎসকবৃন্দ তাদের ফুল ও চিঠি দিয়ে শুভেচ্ছা জানানোর পাশাপাশি কড়তালি দিয়ে করোনা যুদ্ধের সম্মুখে থাকা ওই দুই চিকিৎসককে বিদায় জানান।

এর আগে গত ২৯ এপ্রিল বুধবার রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেসন হাসপাতাল থেকে করোনা চিকিৎসা সেবায় সুস্থ হয়ে বাড়ি ফিরেন বদরগঞ্জের আউলিয়াগঞ্জ এলাকার আশি বছরের বৃদ্ধ মোসলেম উদ্দিন। বর্তমানে এ হাসপাতালে চিকিৎসক ও নার্সসহ ১৫ জন চিকিৎসাধীন রয়েছেন।

জেএম/রাতদিন