রংপুরে রেকর্ড ৬২ জনের সংক্রমণ শনাক্ত, লালমনিরহাটে উর্ধগতি অব্যাহত

গত ২৪ ঘন্টায় বৃহত্তর রংপুরের চার জেলায় রেকর্ড ৬২ জনের করোনায় আক্রমণ শনাক্ত হয়েছে। বরাবরের মতো এদিনও রংপুরে সর্বোচ্চ সংক্রমন নিশ্চিত হয়। এদিন জেলায় ৩৭ জন করোনায় আক্রান্ত হন। অন্যদিকে লালমনিরহাটে নতুন আক্রান্তের উর্ধগতি অব্যাহত রয়েছে।

শনিবার, ১১জুলাই সন্ধ্যায় রমেক অধ্যক্ষ ডা. একেএম নুরুন্নবী লাইজু এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় রংপুর মেডিকেলে কলেজের পিসিআর ল্যাবে ১৮৮নমুনা পরীক্ষা করা হয়। এতে নতুন করে ৬২ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়।

নতুন আক্রান্ত এই ৬২ জনের মধ্যে রংপুরে ৩৭, কুড়িগ্রামে ৮, গাইবান্ধায় ৫, লালমনিরহাটে ১১ ও দিনাজপুর ১ জন। করোনায় আক্রান্ত শনাক্ত হয়। দিনাজপুরের আক্রান্ত ওই ব্যাক্তি রমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

রমেক অধ্যক্ষের তথ্যমতে, রংপুরের আক্রান্ত ৩৭ জন হলেন, গংগাচড়া উপজেলার ৬জন, নগরীর পূর্ব পীরজাবাদ ওউত্তর শারবন এলাকার এলাকার ৩ জন করে ৬জন। রমেকের আরটিআই কর্নারের ৪জন। ধাপ হাজীপাড়া, মেডিকেল পুর্বগেট ও পুলিশ সদস্য ২ জন করে। এছাড়া নগরীর বুড়িরহাট, কামার পাড়া, ধাপ লালকুঠি, উত্তম বাজার, বাহার কাছনা, সেন্ট্রাল রোড, খাসবাগ, শালবন, কামাল কাছনা, কেরানী পাড়া, মুন্সীপাড়া ও উত্তর বাবুখা এলাকার ১জন করে। নগরীর বাইরে বদরগঞ্জ, পীরগঞ্জ ও পীরগাছা এলাকার ১জন করে আক্রান্ত শনাক্ত হয়।

কুড়িগ্রাম জেলায় আক্রান্ত ৮ জনের মধ্যে চিলমারী উপজেলারই রয়েছেন ৪জন, সদর উপজেলায় ৩ জন ও ভুরুংগামারী উপজেলার ১ জন।

লালমনিরহাট জেলায় আক্রান্ত ১১ জন হলেন, সদর ১০০ শয্যা হাসপাতালের ৬ জন, আদিতমারী উপজেলায় ১জন, কালিগঞ্জ উপজেলার ৩জন ও হাতিবান্ধা উপজেলার ১ জন।

গাইবান্ধা জেলার আক্রান্ত ৫ জন হলেন সুন্দরগঞ্জ উপজেলার ১জন, সাদুল্যাপুর উপজেলার ২জন ও ফুলছড়ি উপজেলার ২ জন।

জেলা তথ্য বাতায়ন সুত্রে জানা গেছে, লালমনিরহাটে নতুন সংক্রমণের উর্ধগতি অব্যহত রয়েছে। জেলায় সর্বোচ্চ ২৫ জন আক্রান্ত হয় চলতি মাসের ৩ তারিখে। এমাসের ৬ তারিখে আবারও ১৫ জনের করোনা শনাক্ত হয়। আর আজ জেলায় তৃতীয় সর্বোচ্চ সংক্রম্ণ শনাক্ত হলো।