রংপুর থেকে ওসি মোয়াজ্জেমকে প্রত্যাহারে ৪৮ ঘন্টার আল্টিমেটাম

ফেনীর সোনাগাজী মডেল থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনকে পুলিশের রংপুর রেঞ্জে কার্যালয়ে সংযুক্তির প্রতিবাদে বিক্ষুদ্ধ হয়ে উঠছে রংপুরের মানুষ। শুক্রবার, ১১ মে তার সংযুক্তির খবর ছড়িয়ে পড়লে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সমালোচনার ঝড় ওঠে। অনেক ফেসবুক ব্যবহারকারী তাকে দ্রুত রংপুর থেকে প্রত্যাহারের দাবি জানান।

এদিকে একই দাবিতে শনিবার নগরীতে বিক্ষোভ মিছিল, জুতা প্রদর্শন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মহানগরীর লালবাগ এলাকায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ এসব কর্মসূচির আয়োজন করে।

সমাবেশে বক্তারা বলেন, নুসরাত জাহান রাফির হত্যাকান্ডের ঘটনায় দায়িত্বে অবহেলাকারী ওসি মোয়াজ্জেম হোসেনকে রংপুর রেঞ্জে বদলির আদেশ প্রত্যাহার করতে হবে। ৪৮ ঘন্টার মধ্যে দাবি মানা না হলে কঠোর কর্মসূচি ঘোষণারও হুঁশিয়ারী দেওয়া হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ সাধারণ ছাত্র সংরক্ষণ অধিকার পরিষদের রংপুর বিভাগীয় আহ্বায়ক রায়হান শরিফ, সমন্বয়ক হানিফ খান সজীব, যুগ্ম আহ্বায়ক আলমগীর নয়ন, আলমগীর কবির, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কমিটির আহ্বায়ক রোকনুজ্জামান রবিউল, কারমাইকেল কলেজ জাতীয় ছাত্রসমাজের সদস্য সচিব আরিফ আলী, এস শুভ প্রমুখ।

ছবি : রাতদিন.নিউজ

প্রতিবাদ সমাবেশে ওসি মোয়াজ্জেমকে রংপুরে অবাঞ্ছিত ঘোষণা করে জুতা ও স্যান্ডেল প্রদর্শন করে শিক্ষার্থীরা। পরে লালবাগ চত্বর হতে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এদিকে তদন্ত কমিটি নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় গাফিলতির প্রমাণ পাওয়ার পর সোনাগাজী মডেল থানার ওসি মোয়াজ্জেম হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এরপর তাকে রংপুর রেঞ্জের ডিআইজির কার্যালয়ে সংযুক্ত করা হয়।

এইচএ/রাতদিন