রংপুর নগরী এখন সিসি ক্যামেরার আওতায়, কমবে অপরাধ

চাঁদাবাজি, ছিনতাই ও সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধে রংপুর নগরীর বিভিন্ন পয়েন্টে আরো ২৬টি সিসি ক্যামেরা বসানো হয়েছে। আজ মঙ্গলবার, ১৫ ডিসেম্বর দুপুরে নগরী ধাপ পুলিশ ফাঁড়িতে ২৬টি সিসি ক্যামেরা উদ্বোধন করেন মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা ও মেট্রোপলিটন পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদ।

পরে মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, ইতোমধ্যেই ১০০টি সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে পুরো নগরীকে। পর্যায়ক্রমে আরো সিসি ক্যামেরা বসানো হবে। যা সন্ত্রাস-জঙ্গিবাদ দমনসহ ছিনতাই, ডাকাতি ও সড়ক দুর্ঘটনা প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

মোহাম্মদ আব্দুল আলীম মাহমুদ বলেন, সিটি কর্পোরেশনের কারিগরি ও আর্থিক সহায়তায় এসব ক্যামেরা ন্থাপন কাজ বাস্তবায়ন করছে পুলিশ। এসব ক্যামেরা নগরীকে অপরাধমুক্ত রাখতে গুরুত্বপূর্ন ভুমিকা রাখবে।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মো. মাহমুদুর রহমান টিটু, রংপুর মেট্রোপলিটন উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) মহিদুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মেনহাজুল আলম ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) উজ্জল কুমার রায়।

এয়াড়াও উপস্থিত ছিলেন সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক দক্ষিণ)ফরহাদ ইমরুল কায়েস, সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক উত্তর) জমির উদ্দিন, টিআই দেলোয়ার হোসেন(উত্তর-জোন) ও টিআই বেলাল হোসেন (দক্ষিণ-জোন) ও রসিক সহকারী প্রোগ্রামার মো. নুর আলম মিয়া।

এবি/রাতদিন