রংপুর নগরের বাসীন্দাদের ডেঙ্গু নিয়ে আতংকিত হওয়ার কিছু নেই : মেয়র

রংপুর মহানগরীতে বর্তমানে এডিস মশা কিংবা ডেঙ্গু নিয়ে আতংকিত হওয়ার কিছুই নেই বলে জানিয়েছেন, রংপুর সিটি কর্পোরেশন (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

মেয়র বলেন, ‘রংপুরে ডেঙ্গু নাই বললেই চলে। ঢাকায় আক্রান্তরাই রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এসে ভর্তি হয়েছে। কিন্তু আমরা রংপুর সিটি কর্পোরেশন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছি।’

সোমবার, ২৯ জুলাই রংপুর মহানগরীর শ্যামা সুন্দরী খালে মশক নিধন ও পরিচ্ছন্নতা কাজের উদ্বোধনকালে এসব কথা বলেন মেয়র।

মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, রংপুর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে প্রায় ২০০ কর্মী সার্বক্ষনিক নিয়োজিত রয়েছে। সপ্তাহব্যাপী পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করা হচ্ছে। আমাদের বিভিন্ন ক্যানেলে অথবা এটার লার্ভা যেখানে ছড়াতে পারে, সেই জায়গাগুলোতে মশার ওষুধ ছিটানো হচ্ছে। এজন্য প্রয়োজনে সময় বৃদ্ধি করা হবে।’

ছবি : রাতদিন

পরে তিনি রংপুর জিলা স্কুলে ফগার মেশিন দিয়ে মশক নিধন কাজের উদ্বোধন করেন। এরপর সেখান থেকে ‘ডেঙ্গুমুক্ত দেশ চাই, পরিস্কার-পরিচ্ছন্নতার বিকল্প নাই’ ম্লোগানে একটি র‌্যালী বের করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু, প্রধান নির্বাহী কর্মকর্তা আখতার হোসেন আজাদ, সচিব রশিদুল হক, রংপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক আবু রায়হান মিজানুর রহমান, কাউন্সিলর আব্দুল গফ্ফার ও হারুন অর রশীদ, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ফেরদৌসী বেগম এবং মেয়রের একান্ত সহকারী জাহিদ হাসান লুসিড।

গত ২৫ জুলাই থেকে রংপুর সিটি কর্পোরেশনের মশক নিধন ও মশাবাহিত রোগ প্রতিরোধকল্পে নগরীতে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ শুরু হযেছে। যা শেষ হওয়ার কথা রয়েছে আগামী ৩১ জুলাই।

এইচএ/রাতদিন