রমেকে চিকিৎসক-নার্স হাতাহাতি, কার্যালয় ঘেরাও

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন নার্সদের মধ্যে মারপিটের ঘটনাকে কেন্দ্র করে হাসপাতালের পরিচালকের কার্যালয়ের সামনে নাস ও ইন্টার্ন ডাক্তারা বিক্ষোভ শুরু করেছে।

মঙ্গলবার, ২৬ নভেম্বর সকালে ঘটনার জের ধরে আবারো সেখানে ইন্টার্ন চিকিৎসক আরিফকে মারধর করেছে নার্সরা। তবে নার্সদের অভিযোগ ইন্টার্ন ডাক্তাররাই তাদের উপর হামলা করে মারধর করেছে। তারা একে অপরকে দায়ী করে পাল্টা পাল্টি বিচার দাবি করেছে। অপরদিকে এ ঘটনাকে কেন্দ্র করে নার্স ও চিকিৎসকরা অঘোষিত ধর্মঘট শুরু করায় হাসপাতালে চিকিৎসা সেবা পুরোপুরি বন্ধ হয়ে গেছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে সোমবার রাতে হাসপাতালের ২৭ নম্বর ওয়ার্ডে এক ইন্টার্ন চিকিৎসকের সাথে নার্সের কথা কাটাকাটি ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।  এ ঘটনাকে কেন্দ্র বিক্ষুব্ধ ইন্টার্ন চিকিৎসকরা হাসপাতালের পরিচালক ডা, আমিনুর রহমানের চেম্বারের সামনে অবস্থান নিলে নার্সরাও সেখানে পাল্টা অবস্থান নেয়। দুই পক্ষ একে অপরের বিচার দাবি করে বিক্ষোভ করতে থাকে।

এদিকে ইন্টার্ন চিকিৎসক ও নার্সরা রোগীদের সেবা বন্ধ করে দিয়ে অঘোষিত ধর্মঘট শুরু করায় রোগীদের চিকিৎসা সেবা পুরোপুরি বন্ধ রয়েছে। পরিস্থিতি মোকাবেলায় পরিচালকের কার্যালয়সহ হাসপাতালে পুলিশ মোতায়েন করা হয়েছে।

হাসপাতালের পরিচালক ডা, আমিনুর রহমান জানান, দুপক্ষের সাথে আলোচনা করে পরিস্থিতি সামাল দেবার চেষ্টা চলছে।

এনএ/রাতদিন