রেলের জমিখেকোদের অবশ্যই উচ্ছেদ করা হবে: সৈয়দপুরে রেলমন্ত্রী

রেলওয়ের প্রয়োজনে অবৈধ দখল হওয়া জমি থেকে দখলদার উচ্ছেদ করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। রেলওয়ের উন্নয়নের জন্যই এটি করা হচ্ছে, বলেন তিনি।

রোববার, ৮ সেপ্টেম্বর সৈয়দপুর বিমানবন্দরে পঞ্চগড় থেকে ঢাকায় যাওয়ার পথে সাংবাদিকদের এ কথা বলেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

রেলমন্ত্রী বলেন, রেলওয়ের জমি ও অন্যান্য স্থাপনা নানাভাবে বেদখল হয়ে গেছে। রেলওয়ের যেসব জমি অবৈধভাবে দখলদারদের কবলে রয়েছে, সেগুলো আস্তে আস্তে দখলমুক্ত করা হবে। এভাবে দখল করা জমি ও কোয়ার্টার-বাংলো দখলমুক্ত করে সেগুলো একটা শৃঙ্খলার মধ্যে এনে কাজে লাগানো হবে।

তিনি বলেন, যারা রেলওয়ের জমি বা কোয়ার্টার দখল বা বিক্রির সঙ্গে জড়িত, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা অবশ্যই গ্রহণ করা হবে।

মন্ত্রী সৈয়দপুর রেলওয়ে সেতু কারখানার বেহাল অবস্থা সম্পর্কে বলেন, অচিরেই কারখানাটি সংস্কার করা হবে। নষ্ট হওয়ার পথে প্রায় দেড়শ’ কোটি টাকার মেশিন আধুনিকায়নের মাধ্যমে কারখানাটি নতুন করে সচল করা হবে।

বিমানবন্দরে এ সময় নীলফামারী-১ আসনের এমপি আফতাব উদ্দিন সরকার, আওয়ামী লীগ সৈয়দপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদলসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।