লালমনিরহাটে করোনায় আক্রান্তদের পাশে নেই কেউ, আছেন একজন রাকিব

করোনায় আক্রান্ত ও লকডাউনে থাকা মানুষদের খোঁজ খবর নেয়ার ব্যাপারে যখন সীমাহীন অভিযোগ-অনুযোগ। তার উপরে আসন্ন ঈদে এই পরিবারগুলোর ঈদ যখন বিষাদের আতংক নিয়ে দুয়ারে সমাগত। ঠিক সেরকম এক দু:সহ সময়ে লালমনিরহাটের কালীগঞ্জ-আদিতমারীতে এই মানুষগুলোর পাশে দাড়িয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদের ছেলে প্রভাষক রাকিবুজ্জামান আহমেদ রাকিব। প্রতিনিয়ত এসব মানুষের খোঁজ খবর নেয়ার পাশাপাশি নিজ অর্থায়নে পাঠিয়েছেন ঈদ উপহার ।

শনিবার, ২৩মে দুপুরে এমপি পুত্রের দেয়া এসব উপহারসামগ্রী বাড়ি বাড়ি পৌঁছে দেন কালীগঞ্জ থানার ওসি আরজু মোঃ সাজ্জাত ও আদিতমারী থানার থানার ওসি সাইফুল ইসলাম।

ঈদ উপহারসামগ্রীর এই প্যাকেটের সাথে তিনি ঈদের শুভেচ্ছা জানিয়েছেন করোনায় আক্রান্ত এসব পরিবারের প্রতি।

কালীগঞ্জ থানার ওসি আরজু মোঃ সাজ্জাত বলেন, হোমকোয়ারেন্টিনে থাকা এসব পরিবার মানবেতর জীবন যাপন করছে। এই ক্রান্তিকালে প্রভাষক রাকিবুজ্জামান আহমেদ নিজ অর্থায়নে ঈদ শুভেচ্ছা ও উপহার পাঠান। যা এই পরিবারগুলোর ঈদ উদযাপনে পরিপূর্ণতা দেবে।

রাকিবুজ্জামান আহমেদের এই উপহার পেয়ে আপ্লুত হয়ে পড়েন করোনায় আক্রান্ত এক স্কুল ছাত্রী। তিনি বলছিলেন, করোনা পজেটিভ হওয়ার পর থেকে বন্দী জীবন যাপন করছি। ঈদের নতুন কাপড় নেই, নেই সবার সাথে আনন্দ করার মত অবস্থা। এই অবস্থায় তিনি ঈদ উপহার পাঠিয়েছেন। এগুলো না পেলে হয়তো আমাদের ঈদই হতো না।

রাকিবুজ্জামান আহমেদের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, যারা আক্রান্ত হয়ে করোনার সাথে যুদ্ধ করছেন, সেই যোদ্ধাদের উৎসাহ দেয়া আমাদের নৈতিক দায়িত্ব। নৈতিকতার এই জায়গা থেকেই অবরুদ্ধ এসব করোনা যোদ্ধাদের পরিবারের জন্য সামান্য ঈদ উপহারের ব্যবস্থা করা হয়েছে।

এসময় তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান। পাশাপাশি আগামীতেও এলাকাবাসীর দু:র্দিনে পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

জেএম/রাতদিন