লালমনিরহাটের চীন ফেরত শিক্ষার্থীকে রমেক থেকে ঢাকায় স্থানান্তর

করোনা ভাইরাস সন্দেহে রংপুর মেডিকেল কলেজ (রমেক)  হাসপাতালের  করোনা ইউনিটে চিকিৎসাধীন এক শিক্ষার্থীকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।  তাকে  রোববার, ৯ ফেব্রুয়ারী রাত ১১ টা ৫৫ মিনিটে হাসপাতালে ভর্তি করা হয়।

সোমবার , ১০ ফেব্রুয়ারী রমেক হাসপাতালে সাংবাদিকদের ব্রিফিংয়ে এ তথ্য জানান মেডিসিন বিভাগের সহযোগী  অধ্যাপক নারায়ণ চন্দ্র সরকার ।

চীন ফেরত শিক্ষার্থীর  নাম আলামিন, বাড়ি লালমনিরহাটের কালীগঞ্জে চলবলা মদনপুরে।

তিনি জানান, চীন ফেরত চিকিৎসাধীন আলামিনকে আইইডিসিআর ও মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হচ্ছে।

এর আগে ভর্তি হওয়া শিক্ষার্থীর শারীরিক অবস্থা বর্তমানে ভাল আছে বলে এসময় জানানো হয়। তার অবস্থা আগের চেয়ে উন্নতি হয়েছে। আজ চুড়ান্ত প্রতিবেদন প্রকাশ করা হবে। এর বেশি কোন তথ্য তারা সাংবাদিকদের জানাতে চাননি।

এসময় তারা এ বিষয়ে যে কোন প্রয়োজনে যোগাযোগ করতে আইইডিসিআর এর দুটি মোবাইল নম্বর দেন।

ব্রিফিংয়ে মেডিসিন বিভাগের অধ্যাপক দেবেন্দ্রনাথ সরকার উপস্থিত ছিলেন।  

হাসপাতাল সূত্র জানায়, চীন ফেরত ওই শিক্ষার্থী ইয়াংহু বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করত। রোববার সকাল ৭ টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে নামে। সেখানে পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে ছেড়ে দেয়া হয়।

রাত দশটায় তিনি তার নিজ বাড়ি কালীগঞ্জে আসেন। এখানে আসার পর তার বমি এবং শারীরিক দুর্বলতা দেখা দিলে দ্রুত তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে তাকে করোনা ইউনিটে ভর্তি করা হয়।