লালমনিরহাটে চেয়ারম্যানের উপস্থিতিতে দুই ভাইয়ের রক্তক্ষয়ী সংঘর্ষ, আহত ৬ আটক ৩

জমি দখলকে কেন্দ্র করে সৃষ্ট সংঘর্ষে লালমনিরহাটের আদিতমারী উপজেলায় একই পরিবারের ৬ জন আহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ ৩ জনকে গ্রেপ্তার করেছে।

সোমবার, ১৩ জানুয়ারি ভোর রাতে এই তিনজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- উপজেলার পুর্ব দোলজোর গ্রামের আবু সাঈদের ছেলে শামীম মিয়া (২৫), একই এলাকার বকুল চন্দ্রের ছেলে রতন চন্দ্র (২২) ও আনোয়ার হোসেনের ছেলে মিলন মিয়া (১৭)।

এর আগে রবিবার রাতে ৮ জনের বিরুদ্ধে আদিতমারী থানায় মামলা দায়ের করেন কৃষক লাল উদ্দিন।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, উপজেলার দুর্গাপুর ইউনিয়নের উত্তর গোবধা গ্রামের মৃত সোলেমান আলীর প্রথম স্ত্রী ছালেহা খাতুনের ৩ ছেলে ও ২ মেয়ে এবং দ্বিতীয় স্ত্রী মজেনা খাতুনের ৫ ছেলে। সোলেমানের মৃত্যুর পর দুই স্ত্রীর ছেলেদের মাঝে জমি বন্টন নিয়ে বিরোধ বাধে।

রবিবার সন্ধ্যায় দুর্গাপুর ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে বিরোধপূর্ণ জমিতে ঘর তোলার চেষ্টা করেন দ্বিতীয় স্ত্রীর ছেলে মতিয়ার রহমান।এ সময় সোলেমান আলীর প্রথম স্ত্রীর ছেলেরা বাধা দিলে সংঘর্ষ বাধে।

এতে সোলেমান আলীর প্রথম স্ত্রীর ছেলে লাল উদ্দিন (৩৫), জালাল উদ্দিন (৪৫), পুত্রবধু সোহাগী বেগম (৩০) ও দুলালী বেগম (৩৮) এবং রক্ষা করতে এসে প্রতিবেশি শফিকুল ইসলাম (৪৫) ও নুর ইসলাম (৩৮) গুরুতর আহত হন।

এ বিষয়ে আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মশিউর রহমান বলেন, খবর পেয়ে পুলিশ আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

জেএম/রাতদিন