লালমনিরহাটে ছাগলের ভুট্টা ক্ষেত খাওয়াকে কেন্দ্র করে সংঘর্ষে, আহত ৭

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ছাগলে ভুট্টা ক্ষেত খাওয়াকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে একই পরিবারের ৭জন আহত হয়েছে।

শনিবার, ৪ জানুয়ারি বিকেল ৩টায় উপজেলার কমলাবাড়ি ইউনিয়নের চড়িতাবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনাস্থলে থেকে নয়ন মিয়া (২৮) নামের একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার নয়ন মিয়া ওই চড়িতাবাড়ি গ্রামের ছন্দু মিয়ার ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, চড়িতাবাড়ি গ্রামের মৃত মোতালেব মিয়ার ছেলে এন্তাজ মিয়া ও তার ভাই ছন্দু মিয়ার জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিবাদ চলে আসছে। এ নিয়ে আদালতে মামলা বিচারাধীন রয়েছে।

শনিবার বিকেলে ছন্দু মিয়ার একটি ছাগল এন্তাজের ভুট্টা ক্ষেত খাচ্ছিল। এসময় এন্তাজের পরিবারের লোকজন ওই ছাগলটিকে তাড়িয়ে দেয়। এক পর্যায়ে ছন্দু মিয়া তার পরিবারের ৮/৯ জন মিলে ছোড়া, রাম দা, বল্লম নিয়ে এন্তাজ মিয়ার পরিবারের ওপর হামলা চালায়। এতে এন্তাজ মিয়া(৬০), তার স্ত্রী ফজিলা বেগম(৫৫),  ভাই বকুল মিয়া(৫৫), ভাইয়ের বউ রোকেয়া বেগম(৫০), ছেলে শাহ আলম(৩০), রতন মিয়া(৪০) ও ছেলের বউ সুফিয়া বেগম(৩৫) আহত হন।

খবর পেয়ে থানা পুলিশ আহতদের উদ্ধার করে আদিতমারী হাসপাতালে ভর্তি করে। এসময় ঘটনাস্থল থেকে নয়ন মিয়াকে দুইটি রাম দা’সহ গ্রেফতার করে।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, ‘এ ঘটনায় এন্তাজ মিয়ার ছেলের বউ সুফিয়া বেগম বাদী হয়ে ছন্দু মিয়াসহ ৬জনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেছে। বাকি আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে বলেও জানান তিনি।

এনএ/রাতদিন