নুসরাত হত্যার প্রতিবাদে লালমনিরহাটে মানববন্ধন

ফেনীর সোনাগাজির মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকান্ডের প্রতিবাদে লালমনিরহাটে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এতে হত্যাকারীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি তোলা হয়।

সোমবার, ১৫ এপ্রিল বেলা সাড়ে ১১টার দিকে লালমনিরহাট শহরের মিশনমোড় গোল চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। স্থানীয় ‘তারুন্যের আলো সমাজ কল্যান সংস্থা লালমনিরহাট’ নামের একটি বেসরকারি সংগঠন এর আয়োজন করে।

প্রায় ঘন্টাব্যাপী ওই মানববন্ধনে বক্তব্য রাখেন, ‘তারুন্যের আলো সমাজ কল্যান সংস্থার’ দপ্তর সম্পাদক গোলাম রব্বানী, যুব ফোরামের প্রচার সম্পাদক নুর মোহাম্মদ, অন লাইন বøগার নাছিফ ইবতিসাম, শেখ শফি উদ্দিন কলেজের ছাত্র তৌসিফ হোসেন, জোটের রাজু ইসলাম প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ‘মাদ্রাসা অধ্যক্ষ সিরাজ উদ দৌলার প্ররোচনায় নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যা করা হয়েছে। যাদের প্ররোচনায় এ হত্যাকান্ড ঘটেছে তাদের খুঁজে বাহির করে দৃষ্টান্ত মুলক শাস্তি দেয়া হোক’।

এদিকে হত্যাকারীদের বাঁচাতে একটি গোষ্ঠি উঠে পড়ে লেগেছে বলে দাবি বক্তাদের। ফলে এই হত্যাকান্ডের ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বক্তরা বলেন, ‘যারা এ হত্যার সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত তাদের সকলকে আইনের আওতায় আনতে হবে। সেইসাথে তাদের দৃষ্টান্তমুলক শাস্তি দেয়ার আহবান জানান বক্তরা।

রাতদিন/এমআরডি-১৫ এপ্রিল ২০১৯