সৈয়দপুরে ভেজালবিরোধী অভিযানে দুই প্রতিষ্ঠানের জরিমানা

নীলফামারীর সৈয়দপুরে ভেজালবিরোধী অভিযানে খাদ্য উৎপাদনকারী দুই প্রতিষ্ঠানের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ রোববার, ২৯ নভেম্বর শহরের শহীদ তুলশীরাম সড়কে নাটোর দইঘর ও নিয়ামতপুর এলাকার পুস্প বেকারিতে ওই অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর ও নীলফামারী জেলার অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত সহকারি পরিচালক (এডি) মো. বোরহান উদ্দিনের নেতৃত্বে ওই অভিযান পরিচালনা করা হয়।

এ সময় পোড়া তেল ব্যবহার, উৎপাদিত দইয়ে বিএসটিআই’র লোগো, উৎপাদন ও মেয়াদাত্তীর্ণের তারিখ না থাকায় নাটোর দইঘরের মালিক বিধান চন্দ্র ঘোষের ১০ হাজার টাকা জরিমান করা হয়। এ সময় পোড়া তেল নর্দমায় ফেলে দেয়া হয়।

এদিকে পুস্প বেকারিতে অভিযানকালে মেয়াদোত্তীর্ণ খাদ্য সামগ্রী, আয়োডিনবিহীন লবন এবং স্যাকারিনসহ নিম্নমানের উপকরণ জব্দ করা হয়। এত ওই প্রতিষ্ঠানের মালিক ছোটন মিয়াকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে জব্দ করা মালামাল ধ্বংস করা হয়।

অভিযানে র‌্যাবের নীলফামারী ক্যাম্পের সহকারি পরিচালক মো. হালিমুজ্জামান, সৈয়দপুর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. অহিদুল হক, পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর মো. আলতাফ হোসেন সরকার উপস্থিত ছিলেন।

এবি/রাতদিন