সৈয়দপুরে মাদকাসক্ত ছেলেকে জেলে পাঠালেন বাবা

নীলফামারীর সৈয়দপুরে মাদকসেবী ছেলের অত্যাচারে অতিষ্ঠ হয়ে তাকে পুলিশের হাতে তুলে দিয়েছেন বাবা। আর মাদক সেবনের অপরাধে ওই ছেলের এক বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার, ১৭ জুলাই দুপুরে ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার ওই দন্ডাদেশ দেন। দন্ডপ্রাপ্ত তরুণ হচ্ছে মো. আব্দুল্লাহ্ -আল- মামুন (১৮)।

আদালত সুত্রে জানা গেছে, শহরের মুন্সিপাড়ার এলাকার কাপড় ব্যবসায়ী মো. আব্দুল রাজ্জাকের ছেলে মো. আব্দুল্লাহ- আল- মামুন (১৮)। গত ৪/৫ বছর ধরে সে নিয়মিত গাঁজা ও ইয়াবা সেবন করছিল। মাদকের টাকা-পয়সার জন্য সে প্রায় বাড়ির মূল্যবান জিনিসপত্র চুরি করে বিক্রি করা ছাড়াও বাবা-মায়ের অর্থকড়ি চুরি করত। অনেক সময় মাদক সেবনের টাকা পয়সার জন্য সে বাবা-মায়ের ওপর চড়াও হতো।

এ অবস্থায় ছেলের অত্যাচারে অতিষ্ঠ ও নিরুপায় হয়ে তাঁর বাবা আব্দুল রাজ্জাক বুধবার সৈয়দপুর উপজেলা প্রশাসনে কাছে তার ছেলে মামুনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগের প্রেক্ষিতে ১৭ জুলাই দুপুরে সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার পুলিশ সদস্যদের নিয়ে কাপড় ব্যবসায়ী আব্দুল রাজ্জাকের মুন্সিপাড়ার বাসায় হাজির হন। সেখান থেকে মামুনকে আটক করে গাঁজা ও ইয়াবা সেবনের অপরাধে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দেন ভ্রাম্যমান আদালত।

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহজাহান পাশা ভ্রাম্যমান আদালতের এই কারাদন্ডের সত্যতা নিশ্চিত করেন।

এনএইচ/ রাতদিন