২৪ ঘন্টায় রংপুর বিভাগে ৪০ শনাক্ত, মোট আক্রান্ত ৯৪৮

রংপুর বিভাগে গত ২৪ ঘন্টায় রেকর্ড ৪০ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। রংপুর ও দিনাজপুরের দুই করোনাল্যাবে মোট ৩৬৬টি নমূণা পরীক্ষায় এই ৪০ আক্রান্ত নিশ্চিত হয়। এর ফলে রংপুর বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো ৯৪৮ জনে। এদিন বিভাগে সবচেয়ে বেশী সংক্রমণ শনাক্ত হয় ঠাকুরগাঁও জেলায়।

বৃহষ্পতিবার, ২৮ মে রংপুর বিভাগীয় সহকারী স্বাস্থ্য পরিচালক ডা: জেড এ সিদ্দিকী বিষয়টি নিশ্চিত করেন। এর মধ্যে রংপুর ল্যাবে ১৪ এবং দিনাজপুর ল্যাবে ২৬ জনের করোনা শনাক্ত হয় বলে জানান তিনি।

বিভাগে মোট আক্রান্ত ৪০ জনের মধ্যে বৃহত্তর রংপুরের ২ জেলায় আক্রান্তের সংখ্যা ১৪ জন। রংপুরের করোনা ল্যাবে এদিন ১৭৮টি নমূণা পরীক্ষায় এই ১৪ জনের সংক্রমণ নিশ্চিত হয় বলে জানান রমেক অধ্যক্ষ ডা: একেএম নুরুন্নবী লাইজু।

রংপুর বিভাগে করোনা

তিনি জানান, আক্রান্ত ১৪ জনের মধ্যে রংপুরের ১৩ জন ও কুড়িগ্রাম জেলার ১ জন রয়েছেন। রংপুরে ১৩ আক্রান্তের ১২ জনই সিটি কর্পোরেশন এলাকার। এর বাইরে কাউনিয়া উপজেলার একজন। আর কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় একজন শনাক্ত হয় বলে জানান রমেক অধ্যক্ষ।

অন্যদিকে এদিন দিনাজপুর ল্যাবে ১৮৮ টি নমূণা পরীক্ষায় ২৬ জনের করোনায় সংক্রমণ নিশ্চিত হয়। বিষয়টি নিশ্চিত করেন এমএআরএমসি’র অধ্যক্ষ প্রফেসর ডা: শিবেস সরকার

তিনি জানান, এদের মধ্যে দিনাজপুরের ছয় উপজেলার ৯ জন এবং ঠাকুরগাঁওয়ের পাঁচ উপজেলার ১৭ জন।

রংপুর বিভাগীয় সহকারী স্বাস্থ্য পরিচালক ডা: জেড এ সিদ্দিকী জানান, এনিয়ে বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা দাড়ালো ৯৪৮ জনে।

এর মধ্যে রংপুরে ৩৮৮, পঞ্চগড়ে ৫৫, নীলফামারী ৯৮, লালমনিরহাট ৩৪, কুড়িগ্রাম ৬৪, ঠাকুরগাঁও ৮৪, দিনাজপুর ১৮৮ এবং গাইবান্ধায় ৩৭ জন করোনায় আক্রান্ত বলে নিশ্চিত করেন ডা: জেড এ সিদ্দিকী।

জেএম/রাতদিন