সৈয়দপুরে ওভার ব্রীজ থেকে লাফিয়ে স্কুলছাত্রীর আত্নহত্যার চেষ্টা

নীলফামারীর সৈয়দপুরে রেলওয়ে স্টেশনের ওভারব্রীজ থেকে লাফিয়ে পড়ে নবম শ্রেণীর এক স্কুল ছাত্রী আত্মহত্যার চেষ্টা করেছে। বৃহস্পতিবার, ৪ জুলাই এ ঘটনা ঘটে। মারাত্মক আহত ওই ছাত্রীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, সৈয়দপুর শহরের কয়ানিজপাড়ার এলাকার বাসিন্দা ঠিকাদার মফিজুল ইসলাম লেবুর মেয়ে লিয়ানা সরকার লোপা (১৫)। সে স্থানীয় বিদ্যালয়ের নবম শ্রেণীর মেধাবী ছাত্রী। বৃহস্পতিবার পরীক্ষার দেওয়ার জন্য বাড়ি থেকে বিদ্যালয়ের উদ্দেশ্যে যথারীতি বেরিয়ে যায় লিয়ানা। পরবর্তীতে সে স্কুলে না গিয়ে সৈয়দপুর রেলওয়ে স্টেশনে গিয়ে কিছু সময় ঘোরাঘুরি করে। এরপর রেলওয়ে স্টেশনের ওভারব্রীজে বসে মোবাইলে কথা বলছিল। এরই এক পর্যায়ে সেখান থেকে লাফ দেয় ওই ছাত্রী।

ঘটনার প্রত্যক্ষদর্শী আমিনুল ইসলাম নামের এক এনজিও কর্মী জানান, ওই স্কুল ছাত্রী মোবাইল ফোনে কথা বলার এক পর্যায়ে সেখানে থেকে লাফ দেয়। পরবর্তীতে রেলওয়ে স্টেশনের প্লাটফর্মে থাকা লোকজন দ্রæত ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে প্রথমে সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করেন। পরে সেখানে থেকে তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

তার বাম পায়ের হাঁটুর ওপরে হাঁড় ভেঙ্গে গেছে বলে জানা গেছে। তবে লাফিয়ে পড়ে আত্মহত্যার চেষ্টার কারণ জানা যায়নি।

সৈয়দপুর রেলওয়ে থানার ওসি মো. এমদাদুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এবি/রাতদিন