রংপুরে আয়কর মেলায় ২৫ কোটি টাকা আদায়

রংপুরে আয়কর মেলায় বিগত বছরের চেয়ে এবার বেশি কর আদায় হয়েছে। গত ৭দিনে ২৫ কোটি টাকার উর্ধ্বে আয়কর রিটার্ন দাখিল করেছেন ৩৮ হাজার ১৮ জন। 

বুধবার, ২০ নভেম্বর সন্ধ্যায় মেলার সমাপণী দিনে এ তথ্য নিশ্চিত করেন রংপুর কর অঞ্চলের কর কমিশনার মোঃ আবদুল লতিফ।

তিনি আজ এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান, এসময় তিনি বলেন, রংপুর কর অঞ্চলের মেলায় গত সাত দিনে প্রায় ৮০ হাজার করদাতা সেবাগ্রহণ করেছেন। রিটার্ন দাখিল করেছে ৩৮ হাজার ১৮ জন। নতুন ই-টিআইএন এর পরিমান ১ হাজার ৩৫৮।

কর কমিশনার মোঃ আবদুল লতিফ বলেন, গত বছরের চেয়ে এবার মেলায় আয়কর আদায় বেশি হয়েছে। মোট দাখিলকৃত রির্টানের বিপরীতে ২৫ কোটি ১২ লাখ ৩৭ হাজার ১০৩ টাকা কর আদায় হয়েছে। গত বছর এর পরিমাণ ছিল ২৩ কোটি ৮৭ লাখ ৫৫ হাজার ৮৪৯ টাকা।

প্রেস ব্রিফিংয়ে উপ-কর কমিশনার সুমন কুমার বর্মন জানান, আয়কর মেলায় উল্লেখযোগ্য সংখ্যক করদাতা উৎসব ও আনন্দমুখর পরিবেশে আয়কর রিটার্ন দাখিল করেন। মেলায় একই স্থানে আয়কর রিটার্ন ফরম ও চালান সংগ্রহ, পরামর্শ গ্রহণ ও ব্যাংক এবং ই-পেমেন্ট এর মাধ্যমে আয়কর জমা দিয়ে অতিঅল্প সময়ে সেবা করদাতাগণ দ্রুত সেবা পেয়েছেন।

মেলায় যারা রিটার্ন দাখিলসহ কর দিতে পারেন নি, তাদের জন্য জেলা পর্যায়ে আাগমী ৩০ নভেম্বর পর্যন্ত আয়কর দেয়ার সুযোগ থাকবে বলেও জানান তিনি।

এনএ/রাতদিন