জিম্মি করে ধর্ষণ, হাতীবান্ধার ভূয়া এসআই হারাগাছে ধরা

নগ্ন ভিডিও ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে এক গৃহবধূকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। রংপুরের হারাগাছ পৌর এলাকায় সংঘটিত এ ঘটনায় সোহেল রানা (২৮) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত রানা লালমনিরহাটের হাতিবান্ধা উপজেলার ছিরাগঞ্জ চুলকা গ্রামের ফজলুর রহমানের ছেলে। সে নিজেকে পুলিশের ভুয়া এসআই পরিচয়ে ওই গৃহবধূর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে।

গতকাল বুধবার, ৫ অক্টোবর তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে মঙ্গলবার রাতে হারাগাছ মেট্রোপলিটন থানার বানুপাড়া এলাকা থেকে তাকে আটক করে থানায় সোপর্দ করা হয়।

পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, গত ২৬ সেপ্টেম্বর সোহেল মিয়া হাতীবান্ধা থেকে হারাগাছে এসে নগ্ন ভিডিও পরিবারের কাছে দেখানোর ভয় দেখিয়ে ওই গৃহবধূকে ধর্ষণ করে। ৩ অক্টোবর রাতে আবারো হারাগাছে গিয়ে ওই নারীর ঘরে ঢুকে তাকে ধর্ষণের চেষ্টা করে।

এ সময় তার চিৎকারে পাশের ঘর থেকে স্বামী বের হয়ে এসে সোহেলকে আটক করেন। পৌর কাউন্সিলরের পরামর্শে আটক সোহেলকে মঙ্গলবার রাতে পুলিশে সোপর্দ করা হয়।

জানা গেছে, ওই গৃহবধূর সাথে প্রায় দুই বছর আগে মোবাইল ফোনে পরিচয় হয় সোহেলের। এ সময় নিজেকে পুলিশের এসআই পরিচয় দেন তিনি। একপর্যায়ে বিয়ের প্রলোভন দেখিয়ে গৃহবধূর নগ্ন ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে বিভিন্ন স্থানে নিয়ে ধর্ষণ করে।

হারাগাছ মেট্রোপলিটন থানার এসআই নুরুজ্জামান কবির জানান, এ ঘটনায় গৃহবধূ হারাগাছ থানায় মামলা করেছেন। তাকে গ্রেফতারের পর বুধবার দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে ভিকটিমের শারীরিক পরীক্ষা সম্পন্ন হয়েছে বলে পুলিশ জানিয়েছে।