অত্যাধুনিক প্রযুক্তির সমাহার বিপিএল ষষ্ঠ আসরে

ছবিঃ সংগৃহীত
0

স্পাইডারক্যাম, ড্রোন ক্যামেরা ও আল্ট্রামোশন প্রযুক্তিসহ অত্যাধুনিক প্রায় সকল প্রযুক্তিই ব্যবহার করা হবে এবারের বিপিএলে। আয়োজনের সাফল্য আগের সব আয়োজনকে ছাড়িয়ে যাবে এমন প্রত্যাশাই জানিয়েছেন আয়োজক কর্তৃপক্ষ।

আয়োজনের সাফল্য অন্য আসরগেুলোকে ছাড়িয়ে যেতে পারবে কী না, সেটি বলা সময় সাপেক্ষ হলেও এটি নি:সন্দেহে বলা যায় এবারের আয়োজন জুড়ে থাকছে প্রযুক্তির অভিনবত্ব।

প্রশ্নবিদ্ধ আম্পায়ারিং এড়ানোর জন্য এ’ আসরে দেখা যাবে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস)। আম্পায়ারের সিদ্ধান্তের সঠিকতা নিরুপনে এই প্রযুক্তি ব্যবহার করা হবে। ফলে সহজেই সর্বোচ্চ সঠিক সিদ্ধান্ত গ্রহন করা যাবে। ব্যয়বহুল এই সিস্টেমটি সাধারণত বিশ্বকাপের মতো বড় আসরে ব্যবহার করা হয়।

সরাসরি সম্প্রচারে দক্ষ জনবল এবং অত্যাধুনিক যন্ত্রপাতি ব্যবহার হচ্ছে এই আসরে। ফলে সম্প্রচারের মান নিয়ে দর্শকদের মনে থাকা ক্ষোভ দূর হবে।

বিপিএল ষষ্ঠ আসরে ব্যবহার করা হবে আলোকিত স্ট্যাম্প। এই স্ট্যাম্পে বল বা অন্য কোনো কিছুর আঘাত লাগলেই জ্বলে উঠবে এলইডি বেল।

ভিন্ন আঙ্গিকে সম্প্রচারের মাধ্যমে দর্শকদের বাড়তি আনন্দ দেয়ার জন্য দু’দলের ডাগআউটের সামনে থাকবে রোবোটিক ক্যামেরা।

মাছরাঙা ও গাজী টিভিতে মাস জুড়ে দেখা যাবে বিপিএলের সব ম্যাচের সরাসরি সম্প্রচার। বিপিএল অনলাইন পার্টনার র‌্যাবিটহোলের ইউটিউব চ্যানেলেও সরাসরি সম্প্রচার দেখা যাবে।

লাইক দিয়ে সাথে থাকুন
মতামত দিন