অনুমোদন ছাড়া মদপান করায় ২৪ ব্যক্তির কারাদন্ড

নীলফামারীর সৈয়দপুরে অনুমোদন ছাড়া মদপানের দায়ে ২৪ জনকে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। তাদের প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

বুধবার, ২০ মার্চ বিকেলে শহরের সুরকি মিল (ভাগাড়) এলাকায় থাকা অনুমোদনপ্রাপ্ত একমাত্র মদভাটিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালত তাদের সাজা দেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়।

জানা গেছে, ওই মদভাটিটি ইজারাদারের মাধ্যমে পরিচালিত হয়ে থাকে। নিয়ম অনুযায়ী সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত সেটি খোলা রাখার কথা। সেখান শুধুমাত্র মদপানের সরকারি অনুমোদনপ্রাপ্ত ব্যক্তি বা হরিজন সম্প্রদায়ের মানুষের মাঝে মদ বিক্রির কথা।

তবে দীর্ঘ দিন ধরে সরকারি নিয়মনীতি উপেক্ষা করে মদভাটিটি পরিচালনা করছিল। সেটি খোলা রাখা হয় অন্তত ২০ ঘন্টা। আর কার্ডধারী মদ্যপায়ীর বাইরেও নানা বয়সী মানুষের কাছে অবাধে বাংলা মদ বিক্রি করা হচ্ছিল বলে অভিযোগ রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর...
style="display:block; text-align:center;" data-ad-layout="in-article" data-ad-format="fluid" data-ad-client="ca-pub-3929264565086846" data-ad-slot="3647344972">

এই অবস্থায় বুধবার সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার ইউএনও এস এম গোলাম কিবরিয়ার সেখানে অভিযান চালান।

এসময় সেখানে ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার, সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, সৈয়দপুর থানার ওসি মো. শাহজাহান পাশা ও ওসি (তদন্ত) মো. আতাউর রহমান।

এইচএ/রাতদিন

লাইক দিয়ে সাথে থাকুন